ব্রুকসের দৃঢ়তায় উইন্ডিজদের সহজ জয়

ব্রুকসের দৃঢ়তায় উইন্ডিজদের সহজ জয়
Vinkmag ad

টি-টোয়েন্টি সিরিজ হারের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচ সিরিজের ১ম ওয়ানডেতে ব্রিজটাউনে ৫ উইকেটে জিতেছে নিকোলাস পুরানের দল।

টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ওয়েস্ট ইন্ডিজ দলপতি নিকোলাস পুরান।

মার্টিন গাপটিল ও ফিন অ্যালেনের ৪১ রানের উদ্বোধনী জুটির পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা্‌ কেন উইলিয়ামসনরা শুরু পেলেও ইনিংস বড় করতে পারেন নি।

৪৫.২ ওভারে ১৯০ রান স্কোরবোর্ডে জমা করতেই অলআউট হয় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন উইলিয়ামসন, ৩১ রান করেন মাইকেল ব্রেসওয়েল।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ টি করে উইকেট নেন আকিল হোসেন ও আলঝারি জোসেফ। ২ উইকেট নেন জেসন হোল্ডার, ১ টি করে নেন কেভিন সিনক্লেয়ার ও ইয়ানিক চারিয়াহ।

জবাব দিতে নেমে ৭৪ রানের মধ্যে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। সাজঘরে ফেরেন কাইল মায়ের্স, শাই হোপ ও ক্যাচি কার্টি।

তিনে নামা শামার ব্রুকস অবশ্য ছিলেন অবিচল। অধিনায়ক নিকোলাস পুরানের সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন তিনি। যা তাদেরকে জয়ের পথে এগিয়ে নেয়। ৯১ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৯ রান করে ম্যাচসেরা হন ব্রুকস।

১১ ওভার ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের পক্ষে ২ টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। ১ টি শিকার মিচেল স্যান্টনারের।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ড ১৯০/১০ (৪৫.২), গাপটিল ২৪, অ্যালেন ২৫, উইলিয়ামসন ৩৪, কনওয়ে ৪, ল্যাথাম ১২, মিচেল ২০, ব্রেসওয়েল ৩১, স্যান্টনার ২৫, সাউদি ১২, ফার্গুসন ০*, বোল্ট ১; হোল্ডার ৮-১-৩৯-২, আকিল ১০-০-২৮-৩, জোসেফ ৮.২-০-৩৬-৩, সিনক্লেয়ার ১০-০-৩৭-১, চারিয়াহ ৯-০-৪৯-১

ওয়েস্ট ইন্ডিজ ১৯৩/৫ (৩৯), হোপ ২৬, মায়ের্স ৬, ব্রুকস ৭৯, কার্টি ১১, পুরান ২৮, ব্ল্যাকউড ১২*, হোল্ডার ১৩*; বোল্ট ১০-০-৪৯-২, সাউদি ১০-০-৩৯-২, স্যান্টনার ৭-০-২৫-১

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ শামার ব্রুকস (ওয়েস্ট ইন্ডিজ)।

৯৭ ডেস্ক

Read Previous

অলিখিত ফাইনাল জিতে সিরিজ আয়ারল্যান্ডের

Read Next

নতুন আরও এক ফরম্যাট খেলারও ইচ্ছে রোহিতের!

Total
1
Share