লর্ডসে রাবাদা-নরকিয়াদের সাথে বৃষ্টির দাপট

লর্ডসে রাবাদা-নরকিয়াদের সাথে বৃষ্টির দাপট
Vinkmag ad

লর্ডসে আজ (১৭ আগস্ট) থেকে শুরু হয়েছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। ১ম টেস্টের ১ম দিনে দক্ষিণ আফ্রিকার পেসারদের সঙ্গে পাল্লা দিয়ে দাপট দেখিয়েছে বৃষ্টি!

টসে জিতে আগে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকান দলপতি ডিন এলগার। ৩য় ওভারেই প্রথম সাফল্যের মুখ দেখে প্রোটিয়ারা। অ্যালেক্স লিসকে (৫) কাইল ভেরেনের ক্যাচ বানিয়ে ফেরান কাগিসো রাবাদা।

অপর ওপেনার জ্যাক ক্রলিকেও (৯) সাজঘরের পথ দেখান রাবাদ। এদফায় ক্যাচ ধরেন এইডেন মার্করাম। দলের রান ৫০ হবার আগেই ফেরেন চারে নামা জো রুট। ৮ রান করা রুটকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন মার্কো জানসেন।

ফর্মের তুঙ্গে থাকা জনি বেয়ারস্টো তো খুলতে পারেননি রানের খাতাই। আনরিখ নরকিয়ার দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন তিনি। ৫৫ রানেই ৪ উইকেট হারায় ইংলিশরা।

তিনে নামা ওলি পোপ সতীর্থদের যাওয়া আসার মিছিল দেখলেও ব্যাট হাতে ছিলেন অবিচল। অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে গড়েন ৪৫ রানের জুট। ৩০ বলে ২০ রান করা স্টোকসকে ফিরিয়ে যে জুটি ভাঙেন নরকিয়া।

বৃষ্টি বাগড়ায় দিনের খেলা শেষ হবার কিছু আগে সাজঘরের পথ ধরেন বেন ফোকসও। ৬ রান করা ফোকসকে বোল্ড করেন নরকিয়া।

বৃষ্টির কারণে প্রথম দিনে মাঠে গড়ায় কেবল ৩২ ওভার। সেখানে ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ড তোলে ১১৬ রান। ৮৭ বলে ৬১ রান করে অপরাজিত আছেন ওলি পোপ। কোন রান না করা স্টুয়ার্ট ব্রড কাল তার সঙ্গে ব্যাট করতে নামবেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

ইংল্যান্ড ১১৬/৬ (৩২), লিস ৫, ক্রলি ৯, পোপ ৬১*, রুট ৮, বেয়ারস্টো ০, স্টোকস ২০, ফোকস ৬, ব্রড ০*; রাবাদা ১২-১-৩৬-২, জানসেন ৬-১-১৮-১, নরকিয়া ৯-১-৪৩-৩।

৯৭ ডেস্ক

Read Previous

একই সময়ে আইপিএল ও পিএসএল!

Read Next

অলিখিত ফাইনাল জিতে সিরিজ আয়ারল্যান্ডের

Total
1
Share