মুশফিকের ওপেনার হওয়া অস্বস্তিতে ফেলবে বিজয়-ইমনকে

অনুশীলন মুশফিকুর রহিম
Vinkmag ad

এশিয়া কাপের স্কোয়াডে দুই ওপেনার এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমনের কোনো বিকল্প রাখেনি নির্বাচকরা। তবে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন বিকল্প হিসেবে তারা মুশফিক, সাকিবের সাথে বিবেচনায় রেখেছেন মিরাজ, শেখ মেহেদীদের। যদিও ক্রিকেট বিশ্লেষক ও কোচ নাজমুল আবেদিন ফাহিম মনে করেন আগে থেকেই এমন ভাবনা নেতিবাচক প্রভাব ফেলতে পারে বিজয়-ইমনের উপর।

অনেকদিন ধরেই টি-টোয়েন্টিতে বাংলাদেশের ওপেনিং জুটি পথ খুঁজে পাচ্ছে না। গত দুই বছর তামিম ইকবাল না থাকায় অনেককে দিয়েই চেষ্টা করেছে টাইগার টিম ম্যানেজমেন্ট। লাভের লাভ কিছু হয়নি, অগত্যা ৩ বছর পর জাতীয় দলে ফেরা বিজয় ও মাত্রই অভিষেক হওয়া ইমনকে নিয়ে এশিয়া কাপে যেতে হচ্ছে।

চোট কিংবা বাজে ফর্মে তাদের বিকল্প হিসেবে অধিনায়ক সাকিবের সাথে মুশফিক-মিরাজরা হাল ধরবেন ওপেনিংয়ে। এমনটাই ভাবনা টিম ম্যানেজমেন্টের। কিন্তু আগেই এমন বার্তা দিয়ে দুই স্বীকৃত ওপেনারের মনোবলে আঘাত করা বলছেন ফাহিম।

আজ (১৭ আগস্ট) মিরপুরে মুশফিকদের অনুশীলন দেখভাল শেষে সংবাদ মাধ্যমে বলেন, ‘আসলেই (মুশফিক ওপেন) করবে কি না জানি না। কারণ দুজন স্বীকৃত ওপেনার আছে দলে। আলোচনাটা যদি মুশফিককে নিয়ে বেশি করি, ওই দুজন খুব একটা স্বাচ্ছন্দ্য বোধ করবে না। আমার মনে হয় দুজনকেই ব্যাক করা উচিত, যেন ওরা ভালো করতে পারে। সেটা পারলে সেরা হবে। যদি ওদের মধ্যে কেউ ব্যর্থ বা অসুস্থ হয় তাহলে হয়তো মেক শিফট অপশনের ব্যাপার আসবে। সেখানে বোধ হয় অনেক অপশন আছে আমাদের হাতে যারা নরমালি নিচে খেলে কিন্তু প্রয়োজনে ওপেন করেছে।’

মুশফিক ওপেন করার জন্য কতটা প্রস্তুত তা বলতে পারছেন না তার শৈশব কোচ নাজমুল আবেদিন ফাহিম। কিন্তু বিকেএসপিতে (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) মুশফিক যে ওপেনার হিসেবেই শুরু করেছেন সে তথ্য দিতে ভুল করেননি।

‘মুশফিকও হতে পারে, ও যখন খেলা শুরু করেছিল, বিকেএসপিতে ওপেনার হয়েই এসেছে এটা আমি জানি ব্যক্তিগতভাবে। পরে ক্যারিয়ারের কারণে ও মিডল অর্ডারে চলে এসেছে। অবশ্যই ও মিডল অর্ডারের একজন ব্যাটার, ওপেন করাটা সবসময় চ্যালেঞ্জিং ব্যাপার। আমি জানি না ও নিজেকে কতটা প্রস্তুত করতে পারবে। কিন্তু ওর অভিজ্ঞতাটা কাজে লাগবে। যদি দরকার হয় মুশফিক ও অন্যরাও আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হারারেতে মুশফিক কেন সুযোগ নেয়নি বুঝতে পারছেন না ফাহিমও!

Read Next

সেরা দশে মুস্তাফিজ, তাইজুলের ক্যারিয়ার সেরা রেটিং

Total
1
Share