হারারেতে মুশফিক কেন সুযোগ নেয়নি বুঝতে পারছেন না ফাহিমও!

চোট পেয়ে থেমেছে মুশফিকের ব্যাটিং অনুশীলন
Vinkmag ad

জিম্বাবুয়ে সফরের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ৩০৩ রান করেও ম্যাচ হেরেছে। ম্যাচ শেষে অধিনায়ক তামিম ইকবাল আক্ষেপ করেছেন ১৫ রানের। অথচ হাতে ৮ উইকেট থাকার পরেও শেষদিকে চড়ায় হয়নি সেট ব্যাটার মুশফিকুর রহিম। ক্রীড়া বিশ্লেষক ও কোচ নাজমুল আবেদিন ফাহিম কথা প্রসঙ্গে জানালেন কেন মুশফিক সুযোগ নেয়নি বুঝতে পারেননি তিনিও।

ঐ ম্যাচে মুশফিক ৪৯ বলে ৫২ রানে অপরাজিত ছিলেন। ক্রিজে সেট হয়েও মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে শেষ পাঁচ ওভারে যোগ করতে পারেননি ৩৯ রানের বেশি। যেখানে রিয়াদেরই অবদান ১২ বলে ২০। বড় সংগ্রহের পথে হেঁটেও বাংলাদেশ থামে ২ উইকেটে ৩০৩ রানে।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি বিশ্রামে থাকা মুশফিক আছেন এশিয়া কাপের স্কোয়াডে। আনুষ্ঠানিক অনুশীলন না থাকলেও মিরপুরে মুশফিক সহ সাকিব আল হাসান, ইবাদত হোসেনরা নিজেদের ঝালিয়ে নিচ্ছেন নিজ উদ্যোগে।

আজ (১৭ আগস্ট) মুশফিকদের অনুশীলনের সময় উপস্থিত ছিলেন ফাহিম। সাকিব-মুশফিকদের শৈশবের এই কোচ ভালো খারাপ সব সময় সঙ্গ দেন নিয়মিত। আজ মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপে নানা বিষয়ে নিজের ভাবনা জানিয়েছেন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মুশফিক মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিরতিতে জং ধরেনি, বরং এশিয়া কাপে মিস্টার ডিপেন্ডেবলের কাছ থেকে ভালো কিছু পাওয়ার ব্যাপারে আশাবাদী ফাহিম।

আর সেটি জানাতে গিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে বিরুদ্ধ সে ইনিংসের কথা তুলে ধরেন, ‘আমার মনে হয় মুশফিকের ক্ষেত্রে আমি খুব আশাবাদী। আশা করেছিলাম জিম্বাবুয়েতে পাওয়ার হিটিংয়ের সুযোগ নেবে, নেওয়ার সুযোগ ছিল। প্রথম ম্যাচে (ওয়ানডেতে) ফিফটি করেছিল, এমন একটা জায়গায় ছিল পাওয়ার হিটিং করতে পারতো, কেন সুযোগটা নেয়নি আমি জানি না।’

‘তবে আমার মনে হয় ও নিজেও আস্তে আস্তে বুঝতে পারছে পাওয়ার হিটিংটা কী। আজকেও দেখলাম কিছু ভালো শট খেলেছে। আমি নিশ্চিত সামনে আর দু চারদিন অনুশীলন করলে, আরও বেশি আয়ত্বে আসবে, ও হয়তো আরও এফেক্টভলি ওভার দ্য টপ খেলতে পারবে। টি-টোয়েন্টিতে চার ছক্কা মারার যে ব্যাপার, সেটা সফল হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না সাকিব-মুশফিকদের!

Read Next

মুশফিকের ওপেনার হওয়া অস্বস্তিতে ফেলবে বিজয়-ইমনকে

Total
1
Share