‘রাজস্থানের মালিক আমাকে ৩-৪ বার থা-প্প-ড় মেরেছে’

'রাজস্থানের মালিক আমাকে ৩-৪ বার থা-প্প-ড় মেরেছে'
Vinkmag ad

রস টেইলরের “ব্ল্যাক অ্যান্ড হোয়াইট” আত্মজীবনীতে, টেইলর স্মরণ করেছেন আইপিএলে তার সাথে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত এক ঘটনার। ‘আমাকে ৩-৪ বার থা-প্প-ড় মেরেছে’: আইপিএল ফ্র‍্যাঞ্জাইজি রাজস্থান রয়্যালস মালিকের বিরুদ্ধে রস টেইলরের বি-স্ফো-র-ক অভিযোগ।

২০১১ এর আইপিএল আসরে তখনকার কিংস ইলেভেন পাঞ্জাবের করা ১৯৫ রান তাড়ায় নেমে পাঁচ বল খেলে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে আসেন রস টেইলর। ম্যাচটি রাজস্থান রয়্যালস হারে ৪৮ রানে। পীযূষ চাওলার বলে লেগ বিফোর আউট হয়ে ফিরতেই টেইলরের সাথে ড্রেসিংরুমে ঘটে যায় অযাচিত এক কাণ্ড! তাকে অপমান করেই ক্ষান্ত হননি রয়্যালসের মালিকরা, মারেন থা-প্প-ড়!

আইপিএল প্রসঙ্গে আইকনিক কিউই ব্যাটার টেইলর তার আত্মজীবনীতে লিখেছেন,

‘মোহালিতে ২০১১ সালের আইপিএল ম্যাচে যখন আমি শূন্য রানে আউট হয়েছিলাম তখন রাজস্থান রয়্যালসের মালিক আমাকে ৩-৪ বার থা-প্প-ড় মারে এবং বলেছিল ‘ডাক’ হওয়ার জন্য আমরা আপনাকে এক মিলিয়ন টাকা দেইনি’ এবং হেসেছিল। এটা কঠিন চড় ছিল না, কিন্তু পেশাদার ক্রীড়া পরিবেশে এটা ঘটবে তা আমি কল্পনাও করতে পারিনি।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রস টেইলরের সাথে যা ঘটেছিল তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আরও দুর্ভাগ্যজনক যে ভারতীয় ভক্তরা এটিকে নিয়ে মজা করছে এবং ভারতীয় সাংবাদিকরা এটিকে ভুয়া বলছে!

টেইলর ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এবং তারপর ২০১১ সালে যুক্ত হন রাজস্থান রয়্যালসের সঙ্গে। তিনি দিল্লি ক্যাপিটালসের হয়েও প্রতিনিধিত্ব করেন, যা তখন দিল্লি ডেয়ারডেভিলস নামে পরিচিত, সেইসাথে বর্তমানে বিলুপ্ত পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ারও প্রতিনিধিত্ব করেন।

এই বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিউজিল্যান্ডের আইকন রস টেইলর গত বৃহস্পতিবার তার আত্মজীবনী প্রকাশ করেছেন। “ব্ল্যাক অ্যান্ড হোয়াইট” শিরোনামের বইটিতে, টেইলর তার খেলার ক্যারিয়ারে যে বর্ণবাদের মুখোমুখি হয়েছিলেন সেগুলি সম্পর্কেও মুখ খুলেছেন।

তিনি ড্রেসিংরুমের আড্ডায় কিছু স্টাফ এবং কর্মকর্তাদের থেকেও নানা ধরনের মন্তব্য শুনেছেন। টেইলর জানতেন মন্তব্যগুলি “বর্ণবাদী দৃষ্টিকোণ” থেকে আসেনি, বরং সংবেদনশীলতা এবং সহানুভূতির অভাবের কারণে এসেছে।

৯৭ ডেস্ক

Read Previous

ভুল বুঝে সাকিব বলছেন ‘মিসগাইডেড’ হয়েছেন

Read Next

এশিয়া কাপে স্ট্যান্ডবাই: সৌম্য’র সাথে আছেন রিপন মন্ডলও

Total
3
Share