জিম্বাবুয়ে সফরে লক্ষণের নেতৃত্বে ভারতের কোচিং প্যানেল

ইনজুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে রদবদল
Vinkmag ad

কিংবদন্তি ব্যাটার এবং ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) বর্তমান প্রধান ভিভিএস লক্ষণ জিম্বাবুয়ে সফরে ভারতের প্রধান কোচের ভূমিকায় থাকবেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এই মুহূর্তে জিম্বাবুয়েতে অবস্থান করছে ভারতীয় দল।

২৭ আগস্ট শুরু হতে যাওয়া এশিয়া কাপের আগে রাহুল দ্রাবিড়কে বিরতি দেওয়া হয়েছে। লক্ষণ দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতের আয়ারল্যান্ড সফরের সময়ও প্রধান কোচের দায়িত্ব পালন করেন। এবার জিম্বাবুয়ে সফরেও লোকেশ রাহুলের দলকে সামলাবেন তিনি।

ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাথোর্থে এবং বোলিং কোচ পারস মামব্রেকেও ছুটি দেওয়া হয়েছে। এই দুইয়ের জায়গায় হৃষিকেশ কানিটকার এবং সাইরাজ বাহুতুলেকে দায়িত্ব দেওয়া হয়েছে জিম্বাবুয়ে সফরের জন্য।

সিনিয়র দলের সাথে কোচিংয়ে এটিই কানিটকারের প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। এই বছরের শুরুর দিকে তিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন বলে তার প্রচুর অভিজ্ঞতা রয়েছে।

ভারত ১৮ থেকে ২২ আগস্ট হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনটি ওডিআই খেলবে, যা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হবে। ভারতের কাছে এই লিগের তেমন গুরুত্ব নেই কারণ তারা ইতিমধ্যেই স্বাগতিক হওয়ার কারণে পরের বছর বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছে। ভারত বর্তমানে ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলে সপ্তম, যেখানে জিম্বাবুয়ে ১৫ ম্যাচে মাত্র ৩৫ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে রয়েছে।

জিম্বাবুয়ে সফরের জন্য স্কোয়াডে লোকশ রাহুল ফিরে আসায় ভারত চাঙ্গা হয়েছে। তিনি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করতে চলেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

এশিয়া কাপের স্কোয়াডে সাব্বির, অধিনায়ক সাকিব

Read Next

ভুল বুঝে সাকিব বলছেন ‘মিসগাইডেড’ হয়েছেন

Total
1
Share