এশিয়া কাপের স্কোয়াডে সাব্বির, অধিনায়ক সাকিব

এশিয়া কাপের স্কোয়াডে সাব্বির, অধিনায়ক সাকিব
Vinkmag ad

এশিয়া কাপ ২০২২ এর জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। সাকিব আল হাসানকে অধিনায়ক করে ঘোষণা করা দলে ফিরেছেন সাব্বির রহমান। 

ভারত ও পাকিস্তান ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলেও বাংলাদেশ ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান পরবর্তীতে ৪ স্ট্যান্ডবাই ক্রিকেটারের নামও ঘোষণা করা হবে। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের বাদ পড়ার গুঞ্জন থাকলেও ১৭ সদস্যের স্কোয়াডে আছেন তারা। ইনজুরির কারণে লিটন দাসকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যদিও ইনজুরি থেকে সুস্থ হবার পথে থাকা নুরুল হাসান সোহানকে রাখা হয়েছে স্কোয়াডে। 

ওপেনার হিসাবে এনামুল হক বিজয়ের সঙ্গে টিকে গেছেন পারভেজ হোসেন ইমন। তবে ডাক পাননি সৌম্য সরকার। 

পেস আক্রমণে বাদ পড়েছেন শরিফুল ইসলাম। তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমানদের সঙ্গে আছেন হাসান মাহমুদ, এবাদত হোসেন ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। 

এশিয়া কাপে সেরা একাদশে সুযোগ মিললে আন্তর্জাতিক ক্রিকেটে সাইফউদ্দিনের প্রত্যাবর্তন হবে এই এশিয়া কাপ দিয়েই। 

স্পিন ডিপার্টমেন্টে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আছেন শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। পার্ট টাইম স্পিনার হিসাবে আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদদেরও ব্যবহার করতে পারবেন সাকিব। 

আগামী ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপের এবারের আসর। টি-টোয়েন্টি ফরম্যাটের এই আসরে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। ৩০ আগস্ট শুরু হবে সাকিব বাহিনীর এশিয়া কাপ মিশন। ১ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এশিয়া কাপের জন্য বাংলাদেশের স্কোয়াড-

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্টের পর টি-টোয়েন্টিতেও অধিনায়কত্ব ফিরে পেলেন সাকিব

Read Next

জিম্বাবুয়ে সফরে লক্ষণের নেতৃত্বে ভারতের কোচিং প্যানেল

Total
3
Share