বেলফাস্টে পরাজয়ের হ্যাটট্রিক এড়াল আফগানিস্তান

বেলফাস্টে পরাজয়ের হ্যাটট্রিক এড়াল আফগানিস্তান
Vinkmag ad

আয়ারল্যান্ড সফরে এসে অবশেষে জয়ের দেখা পেল আফগানিস্তান। টি-টোয়েন্টি সিরিজের ৩য় ম্যাচে ২২ রানের জয় পেয়েছে তারা। সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে আইরিশরা।

বেলফাস্টে অনুষ্ঠিত ম্যাচে আফগানিস্তানের হয়ে ব্যাটে ঝড় তুলেছেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও নাজিবুল্লাহ জাদরান। ৩৫ বলে সর্বোচ্চ ৫৩ রান করেছেন গুরবাজ। তবে তারচেয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন নাজিবুল্লাহ। মাত্র ১৮ বলে ৫ ছক্কায় ৪২ রান করেন। কম যাননি ইব্রাহিম জাদরানও। তার ব্যাট থেকে আসে ৩৬ রান।

আফগানিস্তানও ৫ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ তোলে।

আইরিশদের পক্ষে জশ লিটল ২ উইকেট পান।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। ৮৫ রানে ৭ উইকেট হারিয়ে ধুকতে থাকা আয়ারল্যান্ডকে আলোর পথ দেখান জর্জ ডকরেল ও অভিষিক্ত ফিওন হ্যান্ড।

এ দুইজন ৭৪ রানের জুটি গড়েও দলকে জয় এনে দিতে পারেননি। ৯ উইকেটে ১৬৭ রানে থামতে বাধ্য হয় আইরিশরা। বিফলে যায় ডকরেলের হাফ সেঞ্চুরি ও হ্যান্ডের ঝড়ো ইনিংস।

৩৭ বলে ৬ চার ও ২ ছয়ে অপরাজিত ৫৮ রান করেন ডকরেল। হ্যান্ড ১৮ বলে ৩৬ রান করেন। এছাড়া লরকান টাকারের ব্যাট থেকে আসে ৩১ রান।

আফগানদের পক্ষে নাভিন উল হক ৩টি এবং ফজল হক ফারুকি ও মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরার পুরস্কার পান রহমানুল্লাহ গুরবাজ।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তানঃ ১৮৯/৫ (২০), জাজাই ৩৯, গুরবাজ ৫৩, ইব্রাহিম ৩৬, নাজিবুল্লাহ ৪২, নবি ৬, রাশিদ ০*; অ্যাডায়ার ৪-০-৪২-১, লিটল ৪-০-২৯-২, হ্যান্ড ৩-০-২৯-১

আয়ারল্যান্ডঃ ১৬৭/৯ (২০), স্টার্লিং ০, বালবার্নি ১, টাকার ৩১, টেক্টর ৩, ক্যামফার ৮, ডেলানি ১৬, ডকরেল ৫৮*, অ্যাডায়ার ৬, হ্যান্ড ৩৬, হিউম ১, লিটল ০*; ফারুকি ২-০-১১-২, নাভিন ৪-০-৩৮-৩, নবি ৪-০-৩৮-১, মুজিব ৪-০-২৮-২

ফলাফলঃ আফগানিস্তান ২২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রহমানুল্লাহ গুরবাজ (আফগানিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

এমআই কেপ টাউনের স্কোয়াডে একাধিক চমক

Read Next

পোস্ট সরিয়ে নিয়েছেন সাকিব

Total
1
Share