অশ্বিনের দলে থাকা মানতে পারছেন না সাবেক ভারতীয়

অশ্বিনের দলে থাকা মানতে পারছেন না সাবেক ভারতীয়
Vinkmag ad

সোমবার (৮ আগস্ট) এশিয়া কাপ ২০২২ এর জন্য স্কোয়াড ঘোষণা করে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। এরপর থেকেই শুরু হয়েছে স্কোয়াড নিয়ে কাটাছেড়া।

ইংল্যান্ড সফরের পর থেকে বিশ্রামে থাকা ভিরাট কোহলি ফিরেছেন। ইনজুরি থেকে সেরে অধিনায়ক রোহিত শর্মার ডেপুটি হয়ে ফিরেছেন লোকেশ রাহুল।

এদিকে ইনজুরির কারণে জাসপ্রীত বুমরাহ, হারশাল প্যাটেলরা ১৫ সদস্যের স্কোয়াডে ঢুকতে পারেননি। স্ট্যান্ডবাই তালিকায় আছেন শ্রেয়াস আইয়ার, আক্সার প্যাটেল, দীপক চাহাররা।

১৫ সদস্যের স্কোয়াডে ২ বিশেষজ্ঞ স্পিনারের সঙ্গে ৩ স্পিন বোলিং অলরাউন্ডার। যেখানে আছে যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণয়, রবীন্দ্র জাদেজা ও দীপক হুদার নাম। ৩ বিশেষজ্ঞ পেসারের মধ্যে নাম নেই মোহাম্মদ শামির।

ভারতের সাবেক উইকেটরক্ষক ব্যাটার কিরণ মোরে এই স্কোয়াড নিয়ে নিজের মন্তব্য দিয়েছেন। অশ্বিনের দলে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

স্টার স্পোর্টসের সঙ্গে আলাপে মোরে বলেন অশ্বিনের জায়গায় সিমার মোহাম্মদ শামি বা স্পিনার আক্সার প্যাটেলকে নিতে পারত নির্বাচকরা।

‘আমি বিস্মিত হয়েছি। এই দলে অশ্বিন আসে কীভাবে? শেষ বিশ্বকাপেও (টি-টোয়েন্টি) সে দলে ছিল এবং পরে তাকে খেলানো হল না। তার আইপিএল রেকর্ডের দিকে তাকান, সেটা তেমন ভালো না।’

‘আমি সত্যিই অনুভব করি যে শামি বা আক্সারের এই জায়গা নেওয়া উচিত ছিল। আক্সার খুবই ভালো পারফর্ম করেছে। আমার পছন্দ শামি। আমি মনে করি সে বিশ্বকাপে যাবে, আমি উইকেট টেকার বোলার পছন্দ করি। শামি নতুন বলে উইকেট নিতে পারে, মধ্য ওভারে উইকেট নিতে পারে, উইকেট নিতে পারে স্লগেও।’

এশিয়া কাপের জন্য ভারতীয় স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), ভিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, দিপক হুদা, রিশাব পান্ট (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণয়, ভুবনেশ্বর কুমার, আর্শদ্বীপ সিং ও আবেশ খান।

স্ট্যান্ডবাই- শ্রেয়াস আইয়ার, আক্সার প্যাটেল ও দীপক চাহার।

৯৭ ডেস্ক

Read Previous

এবাদতের অভিষেক, আজও আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

৩৬ বছরে বাংলাদেশের ৪০০, জিম্বাবুয়ের বিপক্ষেই ৮১*

Total
5
Share