কেন্দ্রীয় চুক্তির শিকল ভাঙলেন ট্রেন্ট বোল্ট

কেন্দ্রীয় চুক্তির শিকল ভাঙলেন ট্রেন্ট বোল্ট
Vinkmag ad

সব ফরম্যাট মিলিয়ে বর্তমান সময়ে অন্যতম সেরা বোলারের নাম ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের এই গতি তারকা সম্প্রতি নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম কর্তনের অনুরোধ করেন। নিউজিল্যান্ড ক্রিকেট যে অনুরোধে সম্মতি দিয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে ট্রেন্ট বোল্টের কেন্দ্রীয় চুক্তি বাতিল করা হয়েছে যাতে করে তিনি পরিবারের সাথে বেশি সময় কাটাতে পারেন। যদিও ঘরোয়া লিগে তিনি খেলবেন।

এতে করে ট্রেন্ট বোল্টের আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ উল্লেখযোগ্যভাবে কমে যাবে।

৩৩ বছর বয়সী বোল্ট নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে বেশ কয়েকবার আলাপে নিজেকে সরিয়ে নেবার কথা বলেন। নিউজিল্যান্ড ক্রিকেট আজ (১০ আগস্ট) যা মেনে নেয়।

৩১৭ টেস্ট, ১৬৯ ওয়ানডে ও ৬২ টি-টোয়েন্টি উইকেটের মালিক ট্রেন্ট বোল্টের আন্তর্জাতিক ভূমিকা এখন উল্লেখযোগ্যভাবে কমে যাবে। যদিও সে ম্যাচে অংশগ্রহণের জন্য অ্যাভেইলেবল থাকবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে অবশ্য পুরোটাই খেলবেন ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন যে এই বামহাতি পেসার স্পষ্ট করেছেন যে সফরের জন্য তার ক্ষুধা হ্রাস পেয়েছে এবং তিনি তার পরিবারের সাথে আরও বেশি সময় কাটাতে চান।

তিনি বলেন, ‘আমরা ট্রেন্টের অবস্থানকে সম্মান করি। সে আমাদের সঙ্গে পুরোপুরি সৎ ছিল এবং তার কারণ ব্যাখ্যা করেছে। আমরা তাকে পুর্নাঙ্গ চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসাবে মিস করব। তবে তার প্রতি আমাদের শুভকামনা থাকবে।’

‘বোল্ট ২০১১ সালের টেস্ট অভিষেকের পর থেকে নিউজিল্যান্ড দলে ব্যাপক অবদান রেখেছে। এখন তাকে বিশ্বের অন্যতম সেরা সব ফরম্যাটের বোলার হিসাবে বিবেচনা করা হয়। সে যা অর্জন করেছে তা আমাদের গর্বিত করেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

অধিনায়কের ব্যাটে চড়ে আয়ারল্যান্ডের জয়

Read Next

এবাদতের অভিষেক, আজও আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Total
12
Share