তবুও মানব থেকে যায়…

তবুও মানব থেকে যায়...
Vinkmag ad

‘মানুষের মৃত্যু হ’লে তবুও মানব থেকে যায়; অতীতের থেকে উঠে আজকের মানুষের কাছে…’ ২০১৮ সালের এই দিনে (৮ আগস্ট) ৬৮ বছরে বয়সে চিরবিদায় নেন বরেণ্য ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা আফজালুর রহমান সিনহা। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) গভর্নিং কাউন্সিলরের চেয়ারম্যান হয়ে ক্রিকেটের উন্নয়নে কাজ করেছেন দীর্ঘসময়।

IMG 20220808 WA0002
মিরপুর হোম অফ ক্রিকেটে আফজালুর রহমান সিনহা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রয়াত পরিচালক ও সংগঠক বীর মুক্তিযোদ্ধা আফজালুর রহমান সিনহার আজ চতুর্থ মৃত্যুবার্ষিকী। আজ থেকে চার বছর আগে ভারতের চেন্নাইতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ হয় প্রবীণ এই ক্রীড়া সংগঠকের। এদিনে তাকে স্মরণ করছে তার অনুরাগীরা।

আফজালুর রহমান সিনহা বাংলাদেশ ক্রীড়াঙ্গনের এক প্রিয় মুখ। ‘কায়সার ভাই’ নামেই বেশি পরিচিত ছিলেন। জীবনের প্রায় অর্ধেককাল তিনি কাটিয়েছেন খেলাধুলার সাথে। ক্রিকেটাঙ্গনের বাইরে তিনি দেশের হকিতেও যুক্ত থাকেন বেশ কিছু সময়। মৃত্যুর আগ পর্যন্ত ঢাকা ক্লাবের সভাপতির দায়িত্বে ছিলেন। সূর্যতরুণ ক্লাবেরও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন আফজালুর রহমান সিনহা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরিচালনা পরিষদের চেয়ারম্যান ছিলেন তিনি। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে রাখেন অবদান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের সবচেয়ে কনিষ্ঠ ফাহিম সিনহা আফজালুর রহমান সিনহার ছেলে। প্রয়াত আফজালুর রহমানের মতো ফাহিম সিনহাও হয়ে উঠেছেন একজন সংগঠক। বাবার উত্তরসূরি হিসেবে বিসিবির পরিচালক হয়ে দেশের ক্রিকেটের উন্নয়নে কাজ করছেন। বিসিবির ডেভেলপমেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান ফাহিম সিনহা।

৯৭ ডেস্ক

Read Previous

এশিয়া কাপের আগে খুলনায় পরীক্ষা সাইফউদ্দিনের

Read Next

‘হাথুরু সিংয়ের মতো আক্রমণাত্মক নন ডোমিঙ্গো’

Total
1
Share