এশিয়া কাপের আগে খুলনায় পরীক্ষা সাইফউদ্দিনের

এশিয়া কাপের আগে খুলনায় পরীক্ষা সাইফউদ্দিনের
Vinkmag ad

মোহাম্মদ সাইফউদ্দিন ও চোট এতোটাই ওতপ্রোতভাবে জড়িয়ে যে মাঠের চেয়ে মাঠের বাইরেই তাকে থাকতে হচ্ছে বেশি। আসন্ন এশিয়া কাপ দিয়ে ফেরার কথা থাকলেও দল ঘোষণার তিন দিন আগেও সবুজ সংকেত পাননি এই অলরাউন্ডার। তবে প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ টাইগার্সের হয়ে ম্যাচ খেলতে খুলনায় যাচ্ছেন এই অলরাউন্ডার।

পিঠের চোটে দীর্ঘদিন মাঠের বাইরে আছেন, দেশের জার্সিতে সর্বশেষ খেলেছেন প্রায় ১০ মাস আগে। জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়েই ফিরতে পারতেন। তবে কিছুটা অস্বস্তি বোধ করার নিজেই নির্বাচকদের বলে নাম সরিয়ে নেন।

পরে ভারতে চিকিৎসা শেষ দেশে ফিরে এক সপ্তাহের বিশ্রামে ছিলেন। এরপর শুরু করেন ফিটনেস ট্রেনিং। কয়েকদিন ধরে চলছে স্কিল অনুশীলন। এশিয়া কাপ দিয়ে ফেরার কথা সাইফউদ্দিনের। কিন্তু এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না কিছুই।

আজ (৮ আগস্ট) মিরপুরে পুরো রানআপে বল করেছেন বিসিবির ফিজিও বায়েজীদ ইসলামের উপস্থিতিতে। সব মিলিয়ে ইতিবাচক সাইফউদ্দিন। এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে আগামীকাল (৯ আগস্ট) খুলনায় যাবেন তিনি।

সেখানে বাংলাদেশ টাইগার্সের হয়ে এইচপি (হাই পারফরম্যান্স) ইউনিটের বিপক্ষে একটি ৫০ ওভারের ম্যাচ আর দুটি টি-টোয়েন্টি খেলবেন।

মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘যদি সব ঠিকঠাক থাকে তাহলে ইন শা আল্লাহ খুলনায় অনুশীলন ম্যাচ (এইচপি ও বাংলাদেশ টাইগার্সের মধ্যে) খেলতে যাব। প্রথম থেকেই আজ ফুল রানআপে বল করেছি। ইনটেনসিটি হয়ত শতভাগ ছিল না। দিনকে দিন আস্তে আস্তে বাড়াব। যেহেতু আমার শরীর, আমি তো বুঝতে পারছি অবস্থা। আগের চেয়ে ভালো বোধ করছি বলেই আত্মবিশ্বাসী আমি।’

আজই এশিয়া কাপের স্কোয়াড দেওয়ার শেষ তারিখ ছিল। কিন্তু সাইফউদ্দিন ছাড়াও, বেশ কয়েকজন ক্রিকেটারের চোটে এসিসির (এশিয়ান ক্রিকেট কাউন্সিলের) কাছ থেকে বাড়তি সময় নেয় বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। দল ঘোষণা হতে পারে ১১ আগস্ট।

স্কোয়াড ঘোষণা না হলেও সাইফউদ্দিন মুখিয়ে আছেন এশিয়া কাপ খেলতে। ২০১৭ সালে আন্তর্জাতিক অভিষেক হলেও এখনো এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামা হয়নি তার।

২৫ বছর বয়সী এই অলরাউন্ডার জানান, ‘প্রত্যেক খেলোয়াড়েরই লক্ষ্য থাকে এশিয়া কাপ খেলা। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়েও এশিয়া কাপ খেলিনি। দুটি আইসিসি ইভেন্ট খেললেও এশিয়া কাপে খেলা হয়নি। এটা নিয়ে বাড়তি একটা রোমাঞ্চ কাজ করে। যদি সুযোগ পাই অবশ্যই আনন্দিত হব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শক্ত অবস্থানে বোর্ড, মানছে না সাকিবের যুক্তি

Read Next

তবুও মানব থেকে যায়…

Total
3
Share