স্বর্ণজয়ী অস্ট্রেলিয়া নারী দলকে আইসিসির অভিনন্দন

স্বর্ণজয়ী অস্ট্রেলিয়া নারী দলকে আইসিসির অভিনন্দন
Vinkmag ad

বার্মিংহামের এজবাস্টনে ভারতীয় নারী দলকে ফাইনালে ৯ রানে হারিয়ে স্বর্ণ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া নারী দল। অজি নারীদের এই অর্জনে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) দিয়েছে অভিনন্দন বার্তা।

এজবাস্টনে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬১ রান তোলে অজি নারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন ওপেনার বেথ মুনি। এছাড়া ক্যাপ্টেন মেগ ল্যানিং ৩৬ রান করেন।

দারুণ ফিল্ডিং নৈপুণ্য উপহার দেওয়া ভারতের পক্ষে ২ টি করে উইকেট পান রেনুকা সিং ও স্নেহ রানা। ১ টি করে শিকার দীপ্তি শর্মা ও রাধা যাদবের।

১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৯.৩ ওভারে ১৫২ তে গুটিয়ে যায় ভারত। দলের পক্ষে লড়েন ক্যাপ্টেন হারমানপ্রীত কর। ৪৩ বলে ৭ চার ও ২ ছয়ে ৬৫ রান করেন তিনি। এছাড়া তিনে নামা জেমিমা রড্রিগুয়েজ ৩৩ বলে ৩৩ রান করেন। এই দুজন আর কেউই বলার মত রান না করলে রুপা নিয়েই সন্তুষ্ট হতে হয় এশিয়ান জায়ান্টদের।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩ উইকেট নেন অ্যাশলে গার্ডনার। ২ টি শিকার মেগান শাটের। ১ টি করে নেন ডার্সি ব্রাউন ও জেস জোনাসেন।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘নারীদের ক্রিকেটে প্রথমবারের কমনওয়েলথ গেমসে স্বর্ণ জয়ের জন্য অস্ট্রেলিয়াকে অভিনন্দন। এজবাস্টনে ১০ দিন দারুণ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে, গ্যালারিতে দর্শক ভরা ছিল। অংশ নেওয়া ৮ দলেরই হোম সিরিজ মনে হয়েছে যেভাবে দর্শক তাদের সমর্থন দিয়েছে। ফাইনাল সহ গোটা টুর্নামেন্টই নারীদের ক্রিকেটে বড় বিজ্ঞাপন।’

‘আমি কমনওয়েলথ গেমস ফেডারেশনকে ধন্যবাদ দিতে চাই এই ইভেন্টে ক্রিকেটকে যুক্ত করার জন্য। ক্রিকেটার, ম্যাচ অফিশিয়ালরা এটা উপভোগ করেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়েতে দারুণ শিক্ষা হয়েছে বলছেন ডোমিঙ্গো

Read Next

আইসিসির মাসসেরা ক্রিকেটারের তকমা পেলেন প্রবাথ ও ল্যাম্ব

Total
2
Share