দেশবাসীও ভুলগুলো দেখেছে, বলছেন তামিম

সাকিবকে বিশ্রাম দেওয়ার কোনো বার্তা নেই তামিমের কাছে
Vinkmag ad

জিম্বাবুয়ের বিপক্ষে ৩০৩ রান করেও প্রথম ওয়ানডে হেরেছে বাংলাদেশ। সিকান্দার রাজা ও ইনোসেন্ট কায়ার ব্যাটে ৫ উইকেটের সহজ জয় জিম্বাবুয়ের। প্রতিপক্ষ ব্যাটিং লাইনআপে ডানহাতির আধিপত্য থাকার পরেও কোনো বাঁহাতি স্পিনার নিয়ে নামাটা পিছিয়ে দিয়েছে বলছেন অনেকেই।

অধিনায়ক তামিম ইকবাল অবশ্য বলছেন নিজেদের সিদ্ধান্ত ভুল ছিল না। যদিও পরের ম্যাচের আগেই কম্বিনেশন সাজাতে ব্যাপারটি নিয়ে ভাবা দরকার বলেও স্বীকার করছেন।

মাঠে টাইগারদের ভুল নিজেরাই জানেন, দেশবাসীও জানে বলছেন তামিম। সে ক্ষেত্রে সতীর্থদের প্রতি তার বার্তা একই রকম থাকছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,

‘বার্তাটা একই থাকবে যা আমি প্রথম ম্যাচে দিয়েছি। ভালোভাবে ফিরে আসার সামর্থ্য আমাদের আছে। যে ভুলগুলো করেছি সেগুলো আমরাও জানি, আপনারা দেখেছেন, পুরো দেশবাসী দেখেছে। এখন এসব শুধরে ভালোভাবে কামব্যাক করবো বলে আশা করছি।’

এদিকে বাংলাদেশ একাদশে বাঁহাতি স্পিনার ছিল না কবে সেটা বের করা খানিক কঠিনই। কারণ এটি টাইগারদের মূল অস্ত্রের একটি। ওয়ানডে ইতিহাসে বাঁহাতি স্পিনার ছাড়া খেলতে নেমে বাংলাদেশ ম্যাচ জিতেছে কেবল একবার।

জিম্বাবুয়ে একাদশে গতকাল প্রথম ৬ ব্যাটারই ছিল ডানহাতি। যাদের বিপক্ষে দারুণ কার্যকর হওয়ার সম্ভাবনা থাকা সত্বেও ছিল না কোনো বাঁহাতি স্পিনার। উলটো বাড়তি ব্যাটার নিয়ে নামে বাংলাদেশ। সাকিব আল হাসান ছুটিতে হলেও তাইজুল ইসলাম কিংবা নাসুম আহমেদ হতে পারতেন ভালো বিকল্প।

৩০৪ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৬২ রানে ৩ উইকেট হারিয়েও রাজা-কায়ার ১৯২ রানের রেকর্ড জুটিতে জয় পেতে কষ্ট হয়নি স্বাগতিকদের। সেঞ্চুরি হাঁকানো দুজনেই ছিল ডানহাতি।

এ প্রসঙ্গে টাইগার অধিনায়ক তামিম জানান,

‘এখন চিন্তা করলে মনে হতে পারে হয়তো জিনিসটা ওভাবে হলেও ভালো হত। তবে যে সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম সেটাকে ভুল বলবো না।’

‘কারণ স্বাভাবিকভাবে আমরা যদি আজকে আগে বল করতাম ব্যাপারটা অন্যরকম হতে পারতো। তবে হ্যাঁ এটা অবশ্যই আমাদের ভাবনায় যোগ হচ্ছে, পরের ম্যাচে কম্বিনেশনটা কেমন হচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশ ‘এ’ দলকে অল্পতে গুটিয়ে দিয়ে ভালো অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ

Read Next

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়ে আপ্লুত লিটন

Total
7
Share