চার ফিফটিতে বাংলাদেশের ৩০০ পার

ফিফটিতে বাংলাদেশের ৩০০ পার
Vinkmag ad

জিম্বাবুইয়ান বোলারদের শাসন করে বাংলাদেশ দল প্রথম ওয়ানডেতে পেল ৩০৩ রানের বড় সংগ্রহ। দুর্দান্ত ব্যাটিংয়ের পসরা সাজিয়ে তামিম, লিটন, বিজয়ের ফিফটি। ওয়ানডে ফরম্যাটে মনে রাখার মতো কামব্যাক করলেন বিজয়। তবুও শেষ ভাগে আরেকটু রান বাড়িয়ে নিতে না পারার আক্ষেপ পোড়াবে টাইগার ভক্তদের। 

হারাতেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে যেন রানের ফুলঝুরি ছোটাচ্ছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস। দুর্দান্ত খেলতে থাকা এই জুটি বাংলাদেশকে এনে দিয়েছেন শতরানের উদ্বোধনী জুটি।

এরমাঝেই তামিম ইকবাল ছুঁয়েছেন ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক। প্রথম বাংলাদেশি, আন্তর্জাতিক বিবেচনায় ৩৩তম ব্যাটসম্যান ও ৯ম ওপেনার হিসেবে এই রেকর্ড গড়লেন টাইগার অধিনায়ক।

ব্যক্তিগত অর্ধশত পেরিয়ে তামিম ছুটছিলেন শতকের দিকে। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ালেন সিকান্দার রাজা। ৬২ রানে তামিমকে বিদায় করে রাজা ভাঙলেন ১১৯ রানের উদ্বোধনী জুটি। তামিম ফেরার পর ফিফটি পূর্ণ করেন লিটন দাসও, যা তার ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম। ৭৫ বলে ফিফটি হাঁকানোর লিটন পরের ১৪ বলে করেন ৩১। শতরানের পথে থাকা লিটন শেষপর্যন্ত রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেন ৮১ রানে।

তিন বছর পর ওয়ানডেতে ব্যাট হাতে নেমেই এনামুল হক বিজয়ের বাজিমাত। ৪৮ বলে ফিফটি হাঁকিয়ে প্যাভিলিয়নে ফেরেন ৭৩ রানের ইনিংস খেলে। মুশফিকুর রহিমও এদিন পেয়েছেন ফিফটির দেখা। মাহমুদউল্লাহ রিয়াদ ১২ বলে ২০ করে থাকেন অপরাজিত। কেবল দুই উইকেট খুইয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩০৩ রান করেছে বাংলাদেশ।

শেষ ৫ ওভারে বিজয়ের উইকেট হারানো বাংলাদেশ তুলতে পারে কেবল ৩৯ রান। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৩০৩/২ (৫০ ওভার) তামিম ৬২, লিটন ৮১, বিজয় ৭৩, মুশফিক ৫২*, রিয়াদ ২০*; রাজা ১/৪৮, ভিক্টর ১/৭০। 

৯৭ ডেস্ক

Read Previous

স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন লিটন দাস

Read Next

ইনোসেন্ট-রাজার ব্যাটে পিষ্ট বাংলাদেশ

Total
1
Share