দুই ম্যাচের বিশ্রাম শেষে রিয়াদের ফেরা নিয়ে যা বললেন পাপন

দুই ম্যাচের বিশ্রাম শেষে রিয়াদের ফেরা নিয়ে যা বললেন পাপন
Vinkmag ad

সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দল পাঠায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে সিরিজের অধিনায়ক নুরুল হাসান সোহান চোট পড়ে ছিটকে যায়। তার জায়গায় আবার ডাকা হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। এ নিয়ে জোর সমালোচনা হচ্ছে, বিসিবি সভাপতি বলছেন কিছুই জানতেন না তিনি।

ব্যাট হাতে টানা ব্যর্থ হচ্ছিলেন রিয়াদ, তার অধীনে দল করছিল আরও খারাপ। এমন পরিস্থিতিতে তাকে অধিনায়কত্ব থেকে সরানোর পাশাপাশি জিম্বাবুয়ে সফরের স্কোয়াড থেকেও বাদ দেওয়া হয়।

কিন্তু সোহানের চোটে আবার তাকে ফেরানো নির্বাচকদের ভাবনা নিয়ে প্রশ্ন জাগায়। তবে কিসের ভিত্তিতে বাদ পড়লেন আর কিসের ভিত্তিতে দুই ম্যাচ পর ফিরেও এলেন রিয়াদ?

ফিরে আসা ম্যাচেও বিবর্ণ ব্যাট হাতে। বোলিংয়ে ২ ওভারে ৮ রান দিয়ে ১ উইকেট পান। কিন্তু ব্যাটিংয়ে ২৭ বলে ২৭ রানের ধীরগতির ইনিংস খেলেন। দল হারে ১০ রানে, সিরিজ খোয়াতে হয় ২-১ ব্যবধানে।

আজ (৪ আগস্ট) বিসিবির বোর্ড সভা শেষে সভাপতি নাজমুল হাসান পাপন এ ইস্যুতে বলেন, ‘রিয়াদকে নেওয়াটা শেষ মিনিটের সিদ্ধান্ত। আমি যতটুকু জানি…আমি তো জানিই না। আমি জেনেছি একদম শেষ মুহূর্তে। যখন নাকি অলরেডি ঘোষণা দিয়ে দিয়েছে রিয়াদকে স্কোয়াডে নেওয়া। তবে আমি জিজ্ঞেস করেছিলাম, যেটা শুনতে পেরেছি- ওরা পাঁচ-ছয়ের জন্য খেলোয়াড় খুঁজছিল।’

‘ওই জায়গায় আমাদের কোনো ব্যাক আপ খেলোয়াড় ছিল না স্কোয়াডে, একজনও না। তো সোহানের বিকল্প কে খেলবে, ওদের কাছে ছিল না। কারণ ওদের কাছে ওপেনার আছে, কিন্তু ওই পজিশনে খেলার মতো কাউকে পাচ্ছিল না। কাজেই রিয়াদকে নিয়েছে।’

এদিকে জিম্বাবুয়ে সফরে রিয়াদকে বিশ্রাম দেওয়ায় অনেকেই তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি দেখেছেন। যদিও বিসিবি সভাপতি বলছেন তৃতীয় ম্যাচে ফিরিয়ে তাকে যে একেবারে বাদ দেওয়া হয়নি সে আভাসই মিলছে।

পাপনের ভাষায় ‘তবে আমি এটাতে একটা ভালো দিকও দেখি। অনেকের মধ্যে একটা চিন্তা-ভাবনা ছিল রিয়াদ বাদই পড়ল কি না টি-টোয়েন্টি থেকে। এই বিরতিটা যখন দেওয়া হলো। অনেক জায়গায় শুনেছি এই ধরনের কথা। এখনও যে বাদ পড়ে নাই, এটাও তো (দলে নেওয়া) একটা ইঙ্গিত।’

যদিও পরে অবশ্য রিয়াদ ছাড়াও বিকল্প ছিল স্বীকার করেছেন বিসিবি বস। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ স্কোয়াডে ছিলেন, কিন্তু তাকে কেন নেওয়া হয়নি জানেন না তিনি।

পাপন বলেন, ‘আমিও পরে চিন্তা করে দেখলাম, আমাদের এখানে আর কোনো প্লেয়ার নাই। মুনিমকে নামাতে পারতো। আর কী অপশন ছিল? মিরাজ ছিল। কিন্তু ওকে কেনো নেয়নি। আমি বলতে পারব না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের বেটউইনার নিউজে যুক্ত হওয়া নিয়ে বিসিবি যা বলছে

Read Next

জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াড ঘোষণা, নেই আরভিন-উইলিয়ামস

Total
10
Share