এশিয়া কাপ থেকে ‘হোস্ট’ শ্রীলঙ্কা পাবে ৬ মিলিয়ন ডলার

শ্রীলঙ্কা জানিয়ে দিল এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়
Vinkmag ad

চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়াবে এবারের আসর, সংযুক্ত আরব আমিরাতের দুই ভেন্যুতে (দুবাই ও শারজাহ)। এশিয়া কাপ ২০২২ এর হোস্টের মর্যাদা অবশ্য থাকছে শ্রীলঙ্কারই।

শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা টালমাটাল। এমতাবস্থায় দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারলেও এশিয়া কাপের মত বড় আসর আয়োজন করার ঝুঁকি নেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

নিজের দেশে আয়োজন না করতে পারলেও লঙ্কান ক্রিকেট বোর্ড যেহেতু এই আসরের হোস্ট সেহেতু লভ্যাংশের বড় এক অংশ পাবে তারাই। সবমিলে এবারের এশিয়া কাপের জন্য ৬ মিলিয়ন মার্কিন ডলার পাবে এসএলসি।

শ্রীলঙ্কা ক্রিকেটের সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা বলেন, ‘এশিয়া কাপে অংশগ্রহণ করে ২ মিলিয়ন, হোস্ট হিসাবে ২.৫ মিলিয়ন ও টিকিটিংএ ১.৫ মিলিয়ন মার্কিন ডলার পাবে শ্রীলঙ্কা ক্রিকেট।’

দেশে অস্থিরাবস্থায় এশিয়া কাপ শ্রীলঙ্কার দর্শকদের মাঠে বসে দেখার সুযোগ দেয়নি। মোহন ডি সিলভা মনে করেন শ্রীলঙ্কায় আয়োজন করতে পারলে অর্থনীতির চাকা কিছুটা হলেও সচল হত।

২৭ আগস্ট দুবাইয়ে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। ১১ সেপ্টেম্বর একই মাঠে ফাইনাল দিয়ে যার পর্দা নামবে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

বি গ্রুপে থাকা বাংলাদেশের খেলা ৩০ আগস্ট (বিপক্ষ আফগানিস্তান) ও ১ সেপ্টেম্বর (বিপক্ষ শ্রীলঙ্কা)। গ্রুপ পর্ব পার করতে পারলে বাংলাদেশ খেলবে সুপার ফোরে। সুপার ফোরের খেলা হবে ৩ থেকে ৯ সেপ্টেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক হবার বিবেচনায় ‘৪’ জন

Read Next

সাকিবের বেটউইনার নিউজে যুক্ত হওয়া নিয়ে বিসিবি যা বলছে

Total
12
Share