টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক হবার বিবেচনায় ‘৪’ জন

টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক হবার বিবেচনায় '৪' জন
Vinkmag ad

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নতুন কারও নাম ঘোষণা হবে আজ এমনটাই ছিল গুঞ্জন। তবে বিসিবির বোর্ড সভা শেষে তেমন কিছু জানাননি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে চারজন ক্রিকেটার আছেন তাদের ভাবনায় এমনটাই জানালেন বিসিবি বস।

এই চার ক্রিকেটারের মাঝে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসানও। যদিও জোর গুঞ্জন আছে সাকিবই হতে পারেন টাইগারদের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক।

মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে টানা ব্যর্থ বাংলাদেশ। যে কারণে তাকে বিশ্রাম দিয়ে জিম্বাবুয়ে সফরে অধিনায়ক করা হয় নুরুল হাসান সোহানকে। সোহান দুই ম্যাচ নেতৃত্ব দিয়ে চোটে পড়ে ফেরেন দেশে। বাকি ম্যাচে অধিনায়কত্ব করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরবর্তী অধিনায়ক। আগে থেকেই শোনা যাচ্ছিল এশিয়া কাপ দিয়ে দায়িত্ব নিবেন সাকিব। কিন্তু আজ (৪ আগস্ট) বিসিবির ৬ষ্ঠ বোর্ড সভা শেষে বিষয়টি খোলাসা করেননি পাপন।

তার মতে সাকিব-রিয়াদ ছাড়াও সুযোগ আছে সোহান ও লিটন দাসেরও, ‘এটা এখন যদি আমি বলে দিই, তাইলে আপনারা সব তো জেনেই যাবেন। সাকিব হচ্ছে কি, হচ্ছে না। এটা তো এখন আমি বলবা না। এখানে আরো নাম ছিল। আগে এসছিল লিটন দাস, এরপর অনেকেই সোহানের নাম বলছে যে সে ভবিষ্যতের জন্য ভালো হতে পারে।’

‘একজন অধিনায়ক হলে আরেকজন তো সহ-অধিনায়ক হবে। এখানে কতগুলো ব্যাপার আছে, যাকেই বানাই না কেন, আগে তার সাথে তো কথা বলতে হবে। কিছু টার্মস এবং কন্ডিশন ঠিক করে নিতে হবে। এসবগুলো সবই বাকি আছে, খুব তাড়াতাড়ি আপনারা জানতে পারবেন।’

চোটে পড়া সোহান এশিয়া কাপের আগে ফিরবেন কীনা তা নিশ্চিত নয়। এদিকে এশিয়া কাপের দল দিতে হবে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহেই। সে ক্ষেত্রে তালিকায় থাকলেও এশিয়া কাপে অন্তত তার অধিনায়ক হওয়ার সম্ভাবনা নাই বললেই চলে।

এ প্রসঙ্গে পাপন যোগ করেন ‘যে ৪ জনের নাম বললাম এর মধ্যে একজন না করেছে। সে তো হবে না স্বাভাবিকভাবে। এদের মধ্যে সোহান তো ইনজুরিতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

৬ষ্ঠ ব্যাটার হিসাবে হেনড্রিক্সের চারে চার

Read Next

এশিয়া কাপ থেকে ‘হোস্ট’ শ্রীলঙ্কা পাবে ৬ মিলিয়ন ডলার

Total
1
Share