অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের হোম সিরিজের সূচি ঘোষণা

ভারতের ১৮ সদস্যের স্কোয়াড, বাদ পড়লেন কোহলি!
Vinkmag ad

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের জন্য ভারতের সূচি ঘোষণা করেছে বিসিসিআই। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারত খেলবে ৬টি টি-টোয়েন্টি। সেপ্টেম্বরের ২০ তারিখ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে হোম মৌসুম শুরু করবে ভারত।

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ২০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। মোহালিতে প্রথম টি-টোয়েন্টি খেলে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য নাগপুর ও হায়দ্রাবাদে চলে যাবে দু’দল।

এই সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি শুরু হবে তিন দিন পর। তিরুবনন্তপুরমে প্রথম টি-টোয়েন্টি ২৮ সেপ্টেম্বর। গৌহাটি এবং ইন্দোর সিরিজের অন্য দুটি ম্যাচ হোস্ট করবে। এরপর যথাক্রমে লখনৌ, রাঁচি এবং দিল্লিতে ওডিআই সিরিজ মাঠে গড়াবে।

দক্ষিণ আফ্রিকা সবশেষ ভারত সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২’তে ড্র করেছে। সম্প্রতি তারা ইংল্যান্ডে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপের পরে শুরু হওয়া সিরিজটি ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে (১১ অক্টোবর) শেষ হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ-

১ম টি-টোয়েন্টি – ২০ সেপ্টেম্বর, মোহালি
২য় টি-টোয়েন্টি – ২৩ সেপ্টেম্বর, নাগপুর
তৃতীয় টি-টোয়েন্টি – ২৫ সেপ্টেম্বর, হায়দ্রাবাদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ-

১ম টি-টোয়েন্টি – ২৮ সেপ্টেম্বর, তিরুবনন্তপুরম
২য় টি-টোয়েন্টি – ২ অক্টোবর, গৌহাটি
৩য় টি-টোয়েন্টি – ৪ অক্টোবর, ইন্দোর

১ম ওয়ানডে – ৬ অক্টোবর, লখনৌ
২য় ওয়ানডে- ৯ অক্টোবর, রাঁচি
৩য় ওয়ানডে – ১১ অক্টোবর, দিল্লি

৯৭ ডেস্ক

Read Previous

‘সাহস না থাকলে নির্বাচকের চাকরি করা ঠিক না’

Read Next

সিনেমাকেও হার মানালেন মুম্বাই ইন্ডিয়ান্স স্পিনার

Total
2
Share