প্রথম দল হিসাবে এশিয়া কাপের স্কোয়াড দিল পাকিস্তান

প্রথম দল হিসাবে এশিয়া কাপের স্কোয়াড দিল পাকিস্তান
Vinkmag ad

গতকালই (২ আগস্ট) এশিয়া কাপ ২০২২ এর সূচি প্রকাশ করেছে এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল)। আজ (৩ আগস্ট) প্রথম দল হিসাবে স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ও এশিয়া কাপের জন্য দুই ভিন্ন স্কোয়াড ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে আছেন ১৬ জন। এশিয়া কাপের স্কোয়াডে ১৫ জন। দুই স্কোয়াডেই অধিনায়ক হিসাবে আছেন বাবর আজম, তার ডেপুটি শাদাব খান।

কোন স্কোয়াডেই নাম নেই হাসান আলির। তার জায়গায় দুই স্কোয়াডেই জায়গা পেয়েছেন নাসিম শাহ। ইনজুরি থেকে সেরে উঠতে থাকা তারকা পেসার শাহীন শাহ আফ্রিদি দুই স্কোয়াডে থাকলেও তার খেলা না খেলা নির্ভর করবে মেডিক্যাল টিমের সবুজ সংকেতের ওপর।

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াড ও এশিয়া কাপের স্কোয়াডে ৫ পরিবর্তন। আব্দুল্লাহ শফিক, ইমাম উল হক, মোহাম্মদ হারিস, সালমান আলি আগা ও জাহিদ মেহমুদ ওয়ানডে স্কোয়াডে থাকলেও এশিয়া কাপে (টি-টোয়েন্টি) তাদের জায়গা নিয়েছেন আসিফ আলি, হায়দার আই, ইফতিখার আহমেদ ও উসমান কাদির।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড-

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।

নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের স্কোয়াড-

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলি আগা, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও জাহিম মেহমুদ।

নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের সিরিজের সূচি-

১ম ওয়ানডে- ১৬ আগস্ট, রটারডাম
২য় ওয়ানডে- ১৮ আগস্ট, রটারডাম
৩য় ওয়ানডে- ২১ আগস্ট, রটারডাম

এশিয়া কাপে পাকিস্তানের ম্যাচের সূচি-

২৮ আগস্ট- বনাম ভারত, দুবাই
২ সেপ্টেম্বর- বনাম কোয়ালিফায়ার, শারজাহ
৩-৯ সেপ্টেম্বর- সুপার ফোর
১১ সেপ্টেম্বর- ফাইনাল, দুবাই।

৯৭ ডেস্ক

Read Previous

বিগ ব্যাশ ড্রাফটে তারার মেলা, বাংলাদেশের ‘৩’

Read Next

তরতর করে উঠছেন সুরিয়া, নিঃশ্বাস ফেলছেন বাবরের কাঁধে

Total
9
Share