নাসুমের ওভারেই সর্বনাশ বলছেন মোসাদ্দেক

নাসুমের ওভারেই সর্বনাশ বলছেন মোসাদ্দেক
Vinkmag ad

অলিখিত ফাইনালে রূপ নেওয়া জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ১০ রানে হেরেছে বাংলাদেশ। আর তাতে প্রথম বারের মতো জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ হারলো টাইগাররা। বোলিংয়ে দারুণ শুরু পেয়েও শেষ দিকে খেই হারায়, যেখানে নাসুমের করা এক ওভারেই আসে ৩৪ রান। এই ম্যাচের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত খেলার মোড় ঘুরে যাওয়ার পেছনেও দায়ী করছেন ওভারটিকে।

হারারে স্পোর্টস ক্লাবে টস জিতে প্রথম দুই ম্যাচের মতো আজও (২ আগস্ট) আগে ব্যাট করে জিম্বাবুয়ে। ৫৫ রানে ৫ ও ৬৭ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। প্রথম ১৪ ওভারে স্কোরবোর্ডে উঠেনি ৭৬ রানের বেশি। অথচ রায়ান বার্ল ঝড়ে শেষ ৬ ওভারেই আসে ৮০ রান।

নাসুম আহমেদের করা ১৫তম ওভারে ৫ ছক্কা ও ১ চারে বার্লের ব্যাটে ৩৪ রান। শেষ পর্যন্ত ২৮ বলে ২ চার ৬ ছক্কায় ৫৪ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন লুক জঙ্গে, ২০ বলে খেলেন ৩৫ রানের ইনিংস। জিম্নানুয়ে পেয়ে যায় ৮ উইকেটে ১৫৬ রানের লড়াকু পুঁজি।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক মোসাদ্দেক নাসুমের করা ১৫তম ওভার প্রসঙ্গে বলেন, ‘প্রথম ১৪ ওভারে আমরাই দাপট দেখাচ্ছিলাম কিন্তু ঐ ওভারই (নাসুমের ১৫তম ওভার) খেলাটা বদলে দিল।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

১৫৭ তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে বাজে, ৩৪ রানে হারায় ৩ উইকেট। এরপর মাঝে ছোট ছোট কিছু ইনিংস এলেও জয়ের জন্য যথেষ্ট এমন ইনিংস খেলতে পারেনি টাইগার ব্যাটাররা।

মোসাদ্দেক বলছেন শুরুর বিপর্যয়েই পিছিয়ে পড়েছে তারা, ‘টি-টোয়েন্টিতে আপনি যদি শুরুতে উইকেট হারান তাহলে রান তাড়া করাটা কঠিন কাজ।’

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডে নিয়ে দারুণ আশাবাদী মোসাদ্দেক।

তার মতে, ‘সবাই জানে আমরা ওয়ানডেতে কত ভালো দল, আশা করছি আমরা ওখানে ভালোভাবে ঘুরে দাঁড়াবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বার্ল ঝড়ের দিনে ইতিহাস গড়ল জিম্বাবুয়ে

Read Next

ব্যর্থদের পাশে আছেন সোহান, গাইতে চান সফলদের গান

Total
3
Share