বিগ ব্যাশে খেলতে পিসিবির ছাড়পত্র পাচ্ছে না পাকিস্তানি খেলোয়াড়রা

বিগ ব্যাশে সবার আগ্রহ বাড়াবেন ৩ পাকিস্তানি
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার জন্য খেলোয়াড়দের অনাপত্তিপত্র (এনওসি) দিবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগ এবং ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির ছাড়পত্র ইস্যুতে পিসিবি সিদ্ধান্ত নেবে শীঘ্রই।

আসন্ন বিবিএল মৌসুমে অংশগ্রহণ করতে চায় এমন পাকিস্তানি খেলোয়াড়দের (চুক্তিবদ্ধ বা চুক্তিবদ্ধ নয়) অনাপত্তিপত্র (এনওসি) না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। আগামী বছরের শুরুতে সংযুক্ত আরব-আমিরাতে অনুষ্ঠিতব্য আইএল টি-টোয়েন্টিতে খেলোয়াড়দের অংশগ্রহণের অনুমতি দেবে কিনা তাও স্পষ্ট করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির এমন অবস্থানের কারণ, প্যাকড ক্যালেন্ডার – দেশীয় এবং আন্তর্জাতিক। তবে কেন জাতীয় বা ঘরোয়া পর্যায়ে চুক্তিবিহীন খেলোয়াড়দের নিষিদ্ধ করা হচ্ছে তা এখনও স্পষ্ট নয়।

বিবিএল ড্রাফটের জন্য মনোনীত করা ১৬৯ জন বিদেশী খেলোয়াড়ের তালিকায় কোনো পাকিস্তানি না থাকলেও, অনেকেরই সময়সীমার মধ্যে যুক্ত হওয়ার সম্ভাবনা ছিল। এবং ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির সাইন আপ করার জন্য এখন পর্যন্ত কোন ঘোষণা হয়নি, সেখানেও বেশ কয়েকটি শীর্ষ পাকিস্তানির নাম থাকার সম্ভাবনা আছে।

ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি এবং ক্রিকেট সাউথ আফ্রিকার নতুন লিগ যুক্ত হওয়ার ফলে পাকিস্তানি খেলোয়াড়দের চাহিদা আগের চেয়ে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু খেলার জন্য এনওসি না পাওয়ার ফলস্বরূপ, পাকিস্তানের শীর্ষ খেলোয়াড়রা বড় আর্থিক লাভ থেকে বঞ্চিত হচ্ছে।

ইউএই ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি থেকে এক মৌসুমে একজন খেলোয়াড় সর্বোচ্চ সাড়ে চার লাখ মার্কিন ডলার আয় করতে পারেন। এই ধরনের অর্থের সম্ভাবনা থাকার পরেও পিসিবির সিদ্ধান্তের জন্য পাকিস্তানি খেলোয়াড়দের বঞ্চিত হতে হচ্ছে।

৯৭ ডেস্ক

Read Previous

এশিয়া কাপ ২০২২ এর সূচি প্রকাশ

Read Next

প্রথম দুই টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড ঘোষণা

Total
1
Share