১৭ বছর পর ইংল্যান্ডের পাকিস্তান যাত্রা, ৭ ম্যাচের সিরিজ

১৭ বছর পর ইংল্যান্ডের পাকিস্তান যাত্রা, ৭ ম্যাচের সিরিজ
Vinkmag ad

আগামী মাসে পাকিস্তানে গিয়ে তাদের মাটিতে ৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড। করাচি ও লাহোরে হবে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিশ্চিত করেছে যে ২০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সময়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ৭ টি ম্যাচ খেলবে পাকিস্তান ও ইংল্যান্ড।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ২০, ২২, ২৩ ও ২৫ সেপ্টেম্বর হবে প্রথম ৪ টি-টোয়েন্টি। বাকি ৩ ম্যাচ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর।

এই সফর ইংল্যান্ডের পাকিস্তান যাত্রার প্রথম ধাপ। ২০২২ আইসিসি মেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ইংল্যান্ড পাকিস্তানে গিয়ে খেলবে ৩ টেস্ট।

এমনিতেই ব্যস্ততায় ঠাঁসা পাকিস্তানের ঘরের মাঠের ক্রিকেট সূচি। সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর ডিসেম্বরে খেলবে টেস্ট সিরিজ। ইংল্যান্ডের মত নিউজিল্যান্ডও পাকিস্তান যাবে দুই বার। ডিসেম্বর/জানুয়ারিতে দুই টেস্ট ও এপ্রিলে খেলবে ৫ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। জানুয়ারির শেষে ওয়েস্ট ইন্ডিজও পাকিস্তানে যাবে ৩ টি টি-টোয়েন্টি খেলতে। ৫০ ওভারি এশিয়া কাপও হবার কথা পাকিস্তানে।

বাবর আজমদের ব্যস্ততা আছে অ্যাওয়ে সিরিজেও। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আছে এই মাসেই। সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের পর অক্টোবরে নিউজিল্যান্ডের মাটিতে বাবর-রিজওয়ানরা খেলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ (বাকি থাকা দল বাংলাদেশ)। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ তো আছেই। 

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের সূচি-

১ম টি-টোয়েন্টি- ২০ সেপ্টেম্বর, করাচি
২য় টি-টোয়েন্টি- ২২ সেপ্টেম্বর, করাচি
৩য় টি-টোয়েন্টি- ২৩ সেপ্টেম্বর, করাচি
৪র্থ টি-টোয়েন্টি- ২৫ সেপ্টেম্বর, করাচি
৫ম টি-টোয়েন্টি- ২৮ সেপ্টেম্বর, লাহোর
৬ষ্ঠ টি-টোয়েন্টি- ৩ সেপ্টেম্বর, লাহোর
৭ম টি-টোয়েন্টি- ২ অক্টোবর, লাহোর।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়া শিবিরে রাবাদা দুঃসংবাদ

Read Next

টসে হেরে শুরু অধিনায়ক মোসাদ্দেকের

Total
11
Share