দলে ফিরেই ডোনাল্ডের সুনজরে হাসান মাহমুদ

শক্ত প্রতিপক্ষের বিপক্ষে লড়তেও প্রস্তুত হাসান মাহমুদ
Vinkmag ad

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামেন পেসার হাসান মাহমুদ। যে ম্যাচে বল হাতে প্রায় সবটুকু আলো কেড়ে নেন পাঁচ উইকেট শিকারি মোসাদ্দেক হোসেন। তবে তার ভীড়েও পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ঠিকই নজরে রাখলেন হাসানকে।

২০২১ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক। বাংলাদেশের মাটিতে ঐ সিরিজে দুইটি ওয়ানডে খেলেন হাসান। একই বছর মার্চে মিরপুরে টি-টোয়েন্টি অভিষেক জিম্বাবুয়ের বিপক্ষে।

মার্চে নিউজিল্যান্ড সফরে মাত্র একটি ওয়ানডে খেলেই ফেরেন দেশে। পিঠের চোটে ভুগেছেন রহস্যজনকভাবে। দফায় দফায় এক্স-রে করিয়েও ধরা যায়নি কোনো ত্রুটি। শেষ পর্যন্ত ইংল্যান্ড থেকে চিকিৎসা করিয়ে মাঠে ফেরেন সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) দিয়ে।

আর গতকাল (৩১ জুলাই) ফিরলেন আন্তর্জাতিক ক্রিকেটেও। মোসাদ্দেকের ৫ উইকেটে জিম্বাবুয়ে আগে ব্যাট করে থামে ৮ উইকেটে ১৩৫ রানে। হাসান ৪ ওভারে ৩৬ রান খরচায় তুলে নেন রায়ান বার্লের গুরুত্বপূর্ণ উইকেট।

৩১ রানে ৫ উইকেট হারানো জিম্বাবুয়ে রায়ান বার্ল-সিকান্দার রাজার ৮০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায়। ৩২ রান করা বার্লকে আউট করে জুটি ভাঙেন হাসান।

১-১ সমতায় টি-টোয়েন্টি সিরিজ, আগামীকাল (২ আগস্ট) মাঠে গড়াবে তৃতীয় ও শেষ ম্যাচ। সিরিজ নির্ধারণী ম্যাচের আগে আজ (১ আগস্ট) হারারেতে সংবাদ মাধ্যমে কথা বলেন পেস বোলিং কোচ ডোনাল্ড।

প্রথমবার হাসানকে কাছ থেকে দেখে তিনি জানান, ‘দ্বিতীয় ম্যাচে পেস আক্রমণ নিয়ে আমি বেশ খুশি। বিশেষ করে হাসান মাহমুদের ওপর বেশি খুশি। সে খুব শান্ত থাকে। ওর ব্যাপারে অনেক শুনেছি। বেশ শক্তি নিয়ে বল করতে পারে।’

আগামীকাল পেস বোলিং ইউনিটের কাছ থেকে ৫-৮ শতাংশ বেশি চান ডোনাল্ড, ‘শেষ ম্যাচে আমি এই বোলিং ইউনিটকে আরেকটু উন্নত দেখতে চাই। দ্বিতীূয় ম্যাচে যা ছিল তার চেয়ে ৫ বা ৮ ভাগ উন্নতি করুক এটা চাই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্বিতীয় ম্যাচে জাত চিনিয়েছে বাংলাদেশ বলছেন ডোনাল্ড

Read Next

আচমকা অবসরের ঘোষণা দিলেন দিয়ান্দ্রা ডটিন

Total
10
Share