ডোনাল্ড মিস করবেন সোহানকে, মুগ্ধ অধিনায়কত্বে

মুস্তাফিজ ভক্ত ডোনাল্ড দিলেন আন্দ্রে রাসেলের উদাহরণ
Vinkmag ad

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্ব পেয়েও চোটে পড়ে সিরিজ শেষ কর‍তে পারেনি নুরুল হাসান সোহান। তৃতীয় টি-টোয়েন্টির আগে ছিটকে গেলেও নেতৃত্ব গুণে মুগ্ধ করেছেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে।

টানা টি-টোয়েন্টি ব্যর্থতায় নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে জিম্বাবুয়ে সিরিজে দায়িত্ব দেওয়া হয় সোহানকে। দ্বিতীয় ম্যাচে কিপিং করার সময় বাম হাতের তর্জনীতে ব্যথা পান। পরে এক্স-রে করালে ধরা পড়ে চিড়। যা সারতে সময় লাগবে অন্তত তিন সপ্তাহ।

যে কারণে জিম্বাবুয়ে সফরের বাকি অংশ মিস করছেন। নেতৃত্ব দেওয়া প্রথম টি-টোয়েন্টিতে দল হারলেও দ্বিতীয় ম্যাচে পায় জয়। প্রথম ম্যাচে অবশ্য ২০৬ রানের লক্ষ্য তাড়ায় নিজে খেলেছেন ২৬ বলে ৪২ রানের অপরাজিত ক্যামিও। ১৭ রানে হারে দল।

দ্বিতীয় ম্যাচে দল জিতেছে ৭ উইকেটে, ব্যাটিংয়ে নামতেই হয়নি উইকেট রক্ষক এই ব্যাটারকে। যদিও চোট পাওয়ায় তার নামার সুযোগও ছিল না। তৃতীয় টি-টোয়েন্টিতে তার স্থলাভিষিক্ত করা হয়েছে এই সিরিজে বিশ্রাম দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদকেই।

সফর শেষ হয়ে যাওয়া সোহানকে নিয়ে অবশ্য বেশ উচ্ছ্বসিত পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। আগামীকাল (২ আগস্ট) সিরিজ নির্ধারণী ম্যাচের আগে কথা বলেন সংবাদ সম্মেলনে।

সেখানে সোহানকে নিয়ে জানান, ‘আজ সকালে সোহানের সঙ্গে দেখা হয়েছে, দেখলাম আঙুলে একটা স্পিন আছে। দুর্ভাগ্যবশত এটা ফ্র্যাকচার (চিড়)। তার জন্য খারাপ লাগছে। দারুণ খেলছিল সে, ক্লিন হিট করছিল। গত দুই ম্যাচে দারুণ নেতৃত্ব দিয়েছে, এমন মনে হয়েছে যে দায়িত্বটা সে ২০-৩০ বার করেছে। আমরা তাকে অবশ্যই মিস করবো এবং আশা করি এশিয়া কাপে সে ফিরবে।’

‘প্রথম ম্যাচে সে প্রায় এক হাতে জিতিয়েই ফেলছিল। আমরা তার পাওয়ার ও কম্পোজার নিচের দিকে মিস করবো। তবে লিটন দাসের জন্য এটা সুযোগ। সেও দারুণ কিপার। তবে যদি শেষের দিকে ম্যাচ শেষ করার প্রশ্ন আসে তাহলে অন্য কেউ দায়িত্বটা নেবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএল রেখে অন্য লিগে খেলতে পারবে না বাংলাদেশী ক্রিকেটাররা!

Read Next

দ্বিতীয় ম্যাচে জাত চিনিয়েছে বাংলাদেশ বলছেন ডোনাল্ড

Total
15
Share