রান তাড়ায় লিটনের ব্যাটিংয়ে মুগ্ধ মোসাদ্দেক

রান তাড়ায় লিটনের ব্যাটিংয়ে মুগ্ধ মোসাদ্দেক
Vinkmag ad

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতেই রান তাড়া করতে হয়েছে বাংলাদেশকে। প্রথম ম্যাচে ২০৬ রান তাড়ায় কাছাকাছি যেতে পেরেছে সফরকারীরা। তবে দ্বিতীয় ম্যাচে ১৩৬ রানের ছোট লক্ষ্য সহজেই তাড়া করা গেছে। দুই ম্যাচেই ওপেনার লিটন দাস নিজের কাজটা ভালোভাবে করেছেন। ৩১ জুলাই ম্যাচ জেতানো ফিফটির পর প্রশংসাও কুড়াচ্ছেন।

প্রথম ম্যাচে ২০০ এর বেশি তাড়ায় নেমে ৫ রানেই ওপেনার মুনিম শাহরিয়ারকে হারায় বাংলাদেশ। তবে এনামুল হক বিজয়কে নিয়ে ৫৮ রানের জুটিতে দলকে রাখেন পথেই। অবশ্য ফিরতে হয়েছে ১৯ বলে ৩২ রানের ইনিংস খেলে। মাঝে খেই হারিয়ে দল পরাজিত হয় ১৭ রানে।

আজ দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। মোসাদ্দেক হোসেনের পাঁচ উইকেট শিকারের দিনে স্বাগতিকরা থামে ১৩৫ রানে। লিটনের ৫৬ রানের ইনিংসে ভর করে যে ম্যাচ ৭ উইকেটে জিতে নেয় টাইগাররা। শেষদিকে নাজমুল হোসেন শান্ত (১৯*) ও আফিফ হোসেনের (৩০*) ৫৫ রানের অবিচ্ছেদ্য জুটি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লিটনের সাথে শান্ত-আফিফেরও প্রশংসা করলেন ম্যাচ সেরার পুরষ্কার জেতা মোসাদ্দেক, ‘শেষ দুই ম্যাচেই লিটন আমাদের জন্য ভালো শুরু করে দিচ্ছে। এটা দলের জন্য খুব ভালো যে একটা রান চেজ করতে গেলে যেই শুরুটা দরকার সেটা লিটন খুব ভালোভাবে করছে। শেষ দিকে আফিফ ও শান্ত খুব ভালো পরিণতবোধ দেখিয়েছে যে আমরা এখানে ভালো কিছু করতে পারব।’

সিরিজ ১-১ সমতায় বলে ১ আগস্ট মাঠে গড়াতে যাওয়া তৃতীয় টি-টোয়েন্টি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে। শেষ ম্যাচে একই প্রক্রিয়া বজায় রাখলে সিরিজ নিশ্চিত করা সম্ভব বলছেন মোসাদ্দেক।

তার ভাষায়, ‘শেষ ম্যাচে আমরা যদি প্রক্রিয়া ঠিক রাখতে পারি এবং এই ম্যাচে যা করেছি সেগুলো আবার করতে পারি এখান থেকে সিরিজ জেতা সম্ভব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের পাশে থাকতে পেরে নিজেকে ভাগ্যবান বলছেন মোসাদ্দেক

Read Next

জিম্বাবুয়ে সফর শেষ নুরুল হাসান সোহানের

Total
17
Share