সোহানের পরিকল্পনাতেই সফল মোসাদ্দেক

ইলিয়াস-মুস্তাফিজ-সাকিবের পর মোসাদ্দেক
Vinkmag ad

দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ডগড়া বোলিং করলেন মোসাদ্দেক হোসেন সৈকত। এই অফ স্পিনারের ৫ উইকেট শিকারের দিনে বাংলাদেশ পেয়েছে ৭ উইকেটের সহজ জয়। সিরিজে সমতা ফেরানো ম্যাচ শেষে মোসাদ্দেক বলছেন স্পিনারদের ব্যবহারে অধিনায়ক নুরুল হাসান সোহানের পরিকল্পনা কাজে লেগেছে।

প্রথম ম্যাচে ১৭ রানে হেরে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। আজ (৩১ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে দ্বিতীয় ম্যাচেও টস জিতে আগে ব্যাট করে জিম্বাবুয়ে। কিন্তু সুবিধা করতে পারেনি মোসাদ্দেকের স্পিন ভেল্কিতে।

৩১ রানেই হারায় ৫ উইকেট, যার সবকটিই তুলে নেন মোসাদ্দেক। ইনিংসের প্রথম বল থেকে ৭ম ওভার, এই সময়ের মধ্যেই নিজের ৪ ওভারের কোটা শেষ করেন। আর তাতেই ২০ রানে শিকার ৫ উইকেট, চতুর্থ বাংলাদেশী বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ কীর্তি তার।

পরে অবশ্য সিকান্দার রাজার ৬২ ও রায়ান বার্লের ৩২ রানে ভর করে ৮ উইকেটে ১৩৫ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে। যা ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখে টপকায় বাংলাদেশ। লিটনের ব্যাটে ৫৬ ও আফিফ হোসেন অপরাজিত ছিলেন ৩০ রানে।

ম্যাচ সেরার পুরষ্কার জিতে মোসাদ্দেক জানান, ‘অন্যরকম অনুভূতি হচ্ছে (নিজের পারফরম্যান্সে)। স্পিন দিয়ে বোলিং শুরু করার পরিকল্পনাটা অধিনায়কের আগে থেকেই ছিল (প্রথম ওভারেই আক্রমণে মোসাদ্দেক)। পাওয়ার প্লেতে স্পিনারদের সে ভালো ব্যবহার করেছে (পাওয়ার প্লের ৬ ওভারের ৪ ওভারই করেছে স্পিনার)।’

এদিকে অধিনায়ক সোহান প্রশংসায় ভাসালেন মোসাদ্দেক-লিটনকে, ‘ছেলেদের কাছ থেকে দারুণ পারফরম্যান্স। বোলাররা অসাধারণ বল করেছে বিশেষ করে মোসাদ্দেক। এরপর লিটন ব্যাট হাতে কাজটা এগিয়ে দিয়েছে। আমরা যদি টস জিততাম তাহলেও বোলিং নিতাম আগে। পরের ম্যাচে নিজেদের সেরাটা নিয়েই এগোতে চাই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মোসাদ্দেক ম্যাজিকে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ

Read Next

সাকিবের পাশে থাকতে পেরে নিজেকে ভাগ্যবান বলছেন মোসাদ্দেক

Total
4
Share