ফিনিশার কার্তিকের দিনে ভারতের বড় জয়

ফিনিশার কার্তিকের দিনে ভারতের বড় জয়
Vinkmag ad

রোহিত শর্মা ও দীনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ের কল্যাণে সহজ জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো ভারত। সিরিজ শুরুর ম্যাচে ৬৮ রানের বড় জয় পেয়েছে তারা।

টসে হেরেও প্রথমে ব্যাটিং পাওয়া ভারত ৬ উইকেটে ১৯০ রান করে। অধিনায়ক রোহিত দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন। ৪৪ বলে ৭ চার ও ২ ছয়ে ইনিংস সাজান তিনি।

তবে বেশি সপ্রতিভ ছিলেন দীনেশ কার্তিক। সাত নম্বরে নেমে মাত্র ১৯ বলে ৪ চার ও ২ ছয়ে ৪১ রানে অপরাজিত থাকেন।

ক্যারিবিয়ানদের পক্ষে আলজারি জোসেফ ২টি উইকেট পান। ১ টি করে শিকার ওবেদ ম্যাকয়, জেসন হোল্ডার, আকিল হোসেন ও কিমো পলের।

জবাবে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাড়াতে পারেনি ক্যারিবিয়ান কোন ব্যাটসম্যান। ৮ উইকেটে ১২২ রান পর্যন্ত করতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। শামার ব্রুকস ২০ ও কিমো পল অপরাজিত ১৯ রান করেন।

সফরকারীদের পক্ষে আর্শদ্বীপ সিং, রবিচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণয় ২টি করে উইকেট নেন। ১ টি করে শিকার ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজার।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন দীনেশ কার্তিক।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৯০/৬ (২০), রোহিত ৬৪, সুরিয়া ২৪, শ্রেয়াস ০, পান্ট ১৪, হার্দিক ১, জাদেজা ১৬, কার্তিক ৪১*, অশ্বিন ১৩*; জোসেফ ৪-০-৪৬-২, ম্যাকয় ৪-০-৩০-১, হোল্ডার ৪-০-৫০-১, আকিল ৪-০-১৪-১, পল ২-০-২৪-১

ওয়েস্ট ইন্ডিজঃ ১২২/৮ (২০), মেয়ার্স ১৫, ব্রুকস ২০, হোল্ডার ০, পুরান ১৮, পাওয়েল ১৪, হেটমেয়ার ১৪, আকিল ১১, স্মিথ ০, পল ১৯*, জোসেফ ৫*; ভুবনেশ্বর ২-১-১১-১, আর্শদ্বীপ ৪-০-২৪-২, জাদেজা ৪-০-২৬-১, অশ্বিন ৪-০-২২-২, বিষ্ণয় ৪-০-২৬-২

ফলাফলঃ ভারত ৬৮ রানে জয়ী

ম্যাচ সেরাঃ দীনেশ কার্তিক (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

জোর করে সাকিব-তামিম বানানোর মিশনে নেমেছে অভিভাবকরা

Read Next

হারারেতে আগে বোলিংয়ে বাংলাদেশ

Total
7
Share