ওয়েস্ট ইন্ডিজের আক্ষেপ ওয়েস্ট ইন্ডিজেই ঘোচাতে চান জয়

জয়ে মোড়ানো দিনের শেষটা হল বৃষ্টিতে
Vinkmag ad

অনূর্ধ্ব-১৯ থেকে অনেকটা সরাসরি টেস্ট দলে, মাঝে অল্প কিছু প্রথম শ্রেণির ম্যাচ। ব্যাট হাতে এখনো আহামরি কিছু করে না ফেললেও দুই-একটা ইনিংসে ছাপ রেখেছেন স্পষ্ট। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থ হওয়া ওপেনার মাহমুদুল হাসান জয়কে আবারও ক্যারিবিয়ানে পাঠিয়েছে নির্বাচকরা। ‘এ’ দলের হয়ে অমন বিরুদ্ধ কন্ডিশনে সফল হওয়ার লক্ষ্যেই উড়াল দিয়েছে জয়রা।

২২ ছুঁইছুঁই বয়সী জয় গত বছর পাকিস্তানের বিপক্ষে অভিষেকের পর খেলে ফেলেছেন ৮ টেস্ট। ২৫.৯৩ গড়ে রান করেছেন ৩৬৩। ১৪ ইনিংসের ছোট ক্যারিয়ারে অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ে ৭৮ রানের ইনিংস খেলে রাখেন অবদান।

দক্ষিণ আফ্রিকার মাটিতে দলের ব্যর্থতার ফাঁকেও খেলেছেন ১৩৭ রানের দুর্দান্ত এক ইনিংস। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে আছে ৫৮ রানের ইনিংস।

তবে বাকি ইনিংসগুলোতে ছিলেন ছায়া হয়ে, ১১ ইনিংসের পাঁচটিতেই ফিরেছেন খালি হাতে। গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টে করতে পেরেছেন সাকূল্যে ৬৫ রান।

তরুণ এই ব্যাটারকে আরও পোক্ত করার লক্ষ্যে এক মাসের ব্যবধানে আবারও ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছে নির্বাচকরা। দুইটি চারদিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলতে গতকাল (২৯ জুলাই) সন্ধ্যার ফ্লাইটে দেশ ছাড়ে বাংলাদেশ ‘এ’ দল। যে বহরে আছেন জয়ও।

বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপে তিনি জানান এবার জাতীয় দলের ব্যর্থতা ভুলে সাফল্য নিয়ে ফিরতে চান দেশে।

তার ভাষায়,‘আমি জাতীয় দলের শেষ সফরে অতটা আশানুরূপ ভালো করতে পারিনি। তাই এখানে আমার আরেকটা সুযোগ ভালো করার। আমি চেষ্টা করব ভালো পারফর্ম করার। আমাদের পরের তিন-চার মাস কোনো টেস্ট ম্যাচ নেই। সুতরাং আমরা এখানে দুইটি চারদিনের ম্যাচ খেলব, এটা আমার জন্য এবং আমার দলের জন্য অনেক ভালো হবে।’

সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, নাইম হাসানদের নিয়ে গড়া ‘এ’ দল ভালো করবে ওয়েস্ট ইন্ডিজে বিশ্বাস জয়ের।

এই তরুণ বলেন, ‘আমাদের দল ভালো আছে। অনেক সিনিয়র খেলোয়াড় আছেন; মিঠুন ভাই, সৌম্য ভাই, সাব্বির ভাই। আমরা আসলে আত্মবিশ্বাসী যে আশানুরূপ ভালো রেজাল্ট হবে।’

‘আমরা যদি টপ অর্ডার ভালো করি তাহলে আমাদের মিডল অর্ডারের জন্য সহজ হবে ব্যাটিং করা। তাই আমাদের টপ অর্ডারের অনেক বেশি রোল থাকবে যে যদি আমরা সার্ভাইভ করতে পারি তাহলে ভালো রেজাল্ট আসবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আসামকে উড়িয়ে দেবার ম্যাচে নায়ক শিহাব

Read Next

দল নিয়ে খুশি অধিনায়ক সোহান, লক্ষ্য সিরিজ জয়ে

Total
3
Share