আইপিএলের কারণে অস্ট্রেলিয়ার কোচিং পদ ছাড়লেন শ্রীরাম

আইপিএলের কারণে অস্ট্রেলিয়ার কোচিং পদ ছাড়লেন শ্রীরাম
Vinkmag ad

ভারতের সাবেক অলরাউন্ডার শ্রীধরন শ্রীরাম অস্ট্রেলিয়ার স্পিন বোলিং কোচ হিসাবে তার দায়িত্বের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দায়িত্বে ফোকাস দিতেই এমন সিদ্ধান্ত শ্রীরামের।

আগামী বছর ভারত সফরে যাবে অস্ট্রেলিয়া, এর আগে এই সিদ্ধান্তের কথা জানালেন শ্রীরাম।

ভারতের পক্ষে ২০০০ থেকে ২০০৪ অব্দি ৮ টি ওয়ানডে খেলেছেন শ্রীরাম। ২০০৪ সালের ২৬ ডিসেম্বর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচ তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে আছে।

এই ৮ ম্যাচে ৮১ রান করা শ্রীরাম উইকেট নেন ৯ টি। চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ৪৩ রানে ৩ উইকেট তার সেরা বোলিং ফিগার।

খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে মন দেন শ্রীরাম। ২০১৫ সাল থেকে সামলাচ্ছেন অজি স্পিনারদের গুরু হিসাবে।

২০১৬ সালে ড্যারেন লেহম্যানের কোচিং স্টাফে বোলিং কোচ হিসাবে জায়গা পাবার আগে অস্ট্রেলিয়া এ দলের ভারত সফরে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

এক বিবৃতিতে শ্রীরাম জানান, ‘৬ বছর কাজ করার পর দুঃখের সাথে জানাচ্ছি যে আমি আমার বর্তমান দায়িত্ব (অস্ট্রেলিয়ার অ্যাসিস্ট্যান্ট কোচ) ছেড়ে দেবার সিদ্ধান্ত নিয়েছি।’

‘আমি মনে করি এটাই সঠিক সময়। দলটির দুই বিশ্বকাপ ও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সামনে রেখে। সব ফরম্যাটে অজিদের হয়ে কাজ করাটা দারুণ ছিল। বিশ্বকাপ ও অ্যাশেজে তাদের হয়ে কাজ করে আমার জ্ঞানভান্ডার সমৃদ্ধ হয়েছে।’

যদিও ক্রিকেটডটকমডটএইউ তাদের প্রতিবেদনে লিখেছে রয়্যাল চ্যালেঞ্জসার্স ব্যাঙ্গালোরের হয়ে ফোকাস করতে ও ভারতে পরিবারকে সময় দেবার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন শ্রীরাম।

৪৬ বছর বয়সী শ্রীরাম নাথান লায়ন, অ্যাডাম জ্যাম্পা, মিচেল সুইপসন, গ্লেন ম্যাক্সওয়েল, মারনাস লাবুশেইনদের স্পিন টোটকা দিয়ে এসেছেন গেল ৬ বছরে। তার টোটকাতেই স্টিভ ও কিফ পুনে টেস্টে বাজিমাত করেন, নেন ১২ উইকেট।

যাবার বেলায় যেসব কোচ ও অধিনায়কের সঙ্গে কাজ করেছেন তাদের ধন্যবাদ দিয়েছেন শ্রীরাম।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান জুনিয়র লিগে নতুন দুই মেন্টর

Read Next

দুই সিরিজের জন্য উইন্ডিজ স্কোয়াডে হেটমেয়ার

Total
2
Share