পাকিস্তান জুনিয়র লিগে নতুন দুই মেন্টর

পাকিস্তান জুনিয়র লিগে নতুন দুই মেন্টর
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির ও নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্পেশালিস্ট কলিন মুনরো পাকিস্তান জুনিয়র লিগে মেন্টর হিসাবে থাকবেন। ৬ দলের অংশগ্রহণে পাকিস্তান জুনিয়র লিগের প্রথম আসরে এই দুই ক্রিকেটারের মেন্টরশিপের তথ্য আজ নিশ্চিত করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক মেন্টর হিসাবে নাম লিখিয়েছিলেন। পিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিশ্চিত করেছে সেই তালিকায় যুক্ত হয়েছে ইমরান তাহির ও কলিন মুনরোর নাম।

৬ দলের ৫ টিতেই মেন্টর নিশ্চিত হয়েছে। বাকি থাকা দলে মেন্টর কে হবেন তা শীঘ্রয়ই জানিয়ে দিবে পিসিবি।

এছাড়া পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার জাভেদ মিয়াদাদ থাকবেন এই গোটা টুর্নামেন্টের মেন্টর হিসাবে। সবকটি দল ও ক্রিকেটারদের সাহায্যে কাজ করবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট দক্ষিণ আফ্রিকার হয়ে খেললেও পাকিস্তানি বংশোদ্ভূত ইমরান তাহির পাকিস্তানের হয়ে খেলেছেন ১৯৯৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০০৫ সালে তিনি দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান, আন্তর্জাতিক ক্রিকেট খেলা শুরু করেন ২০১১ থেকে। প্রোটিয়াদের হয়ে ২০ টেস্ট, ১০৭ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন যথাক্রমে ৫৭, ১৭৩ ও ৬৩ টি। পিএসএলে তিনি খেলেছেন মুলতান সুলতান্সের হয়ে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩ সেঞ্চুরি ও ১১ ফিফটির মালিক কলিন মুনরো নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ৫৭ ওয়ানডেও, রান করেছেন ১২৭১। ২০১৯ পিএসএলে তিনি খেলেন করাচি কিংসের হয়ে। ২০২০ থেকে খেলেন ইসলামাবাদ ইউনাইটেডে।

৯৭ ডেস্ক

Read Previous

অন্যান্য লিগে ভারতীয়দের অংশগ্রহণ, গিলক্রিস্টের আছে ন্যায্য প্রশ্ন

Read Next

আইপিএলের কারণে অস্ট্রেলিয়ার কোচিং পদ ছাড়লেন শ্রীরাম

Total
7
Share