ইউএই টি-টোয়েন্টি লিগে সর্বোচ্চ পারিশ্রমিক সাড়ে ৪ লাখ মার্কিন ডলার

ইউএই টি-টোয়েন্টি লিগে সর্বোচ্চ পারিশ্রমিক সাড়ে ৪ লাখ মার্কিন ডলার
Vinkmag ad

উদ্বোধনী মৌসুম মাঠে গড়ানের আগেই ইউএই টি-টোয়েন্টি লিগের উত্তেজনা চরম পর্যায়ে। এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিশ্চিত করেছে, ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি শীর্ষস্থানীয় খেলোয়াড়দের প্রতি মৌসুমে সাড়ে ৪ লাখ মার্কিন ডলার অফার করতে প্রস্তুত। অর্থাৎ প্রায় ৪ কোটি ২৭ লাখ টাকা একজন খেলোয়াড় আয় করতে পারবেন।

আইপিএলে সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড় প্রতি মৌসুমে ২ মিলিয়ন মার্কিন ডলারের বেশি আয় করেন; পিএসএলে ২ লাখ মার্কিন ডলার; দ্য হান্ড্রেড লিগে ১ লাখ ৬৪ হাজার; এবং বিবিএলের সবচেয়ে দামি বিদেশী খেলোয়াড়রা প্রতি মৌসুমে প্রায় ২ লাখ ৩৮ হাজার মার্কিন ডলার আয় করে থাকেন।

সেখানে ইউএই ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি থেকে এক মৌসুমে একজন খেলোয়াড় সর্বোচ্চ সাড়ে চার লাখ মার্কিন ডলার আয় করতে পারেন। এই ধরনের অর্থের সম্ভাবনাই এই লিগটিকে ডেভিড ওয়ার্নারদের সাথে যুক্ত করেছে, সংযুক্ত আরব আমিরাতে আইএল টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ বাদ দিতে পারেন তিনি।

এটি আইপিএলের বাইরের কিছু খেলোয়াড়ের জন্য দ্বিতীয়-সবচেয়ে লাভজনক টি-টোয়েন্টি লীগে পরিণত হয়েছে।

এমিরেটস ক্রিকেট বোর্ড, এবং ভাইস-চেয়ারম্যান খালিদ আল জারুনি এবং বোর্ডের সাধারণ সম্পাদক মুবাশির উসমানীর নেতৃত্বে একটি দল টুর্নামেন্টটি পরিচালনা করছে। তারা নির্ধারণ করে দিয়েছে ছয় দলের প্রতিটি আড়াই মিলিয়ন অর্থ খরচ করতে পারবে।

৬ দলের সমন্বয়ে আগামী বছরের শুরুর দিকে অনুষ্ঠিত হবে নতুন এই টি-টোয়েন্টি লিগ।

৯৭ ডেস্ক

Read Previous

এক ম্যাচে গুস্তবের দুই বিশ্বরেকর্ড

Read Next

এক মাসে বদলে গেল প্রবাথের ভাগ্যের চাকা, শোনালেন সংগ্রামের গল্প

Total
1
Share