শতভাগ চেষ্টায় দায়মুক্ত থাকতে চান আফিফ

জুনিয়রদের অবদান নিয়ে হওয়া সমালোচনা ভাবায় না আফিফদের
Vinkmag ad

সিনিয়রদের বিশ্রাম দিয়ে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে তারুণ্য নির্ভর দল পাঠিয়েছে বাংলাদেশ। যেখানে আফিফ হোসেন ধ্রুব হতে পারেন অন্যতম কান্ডারি। এই অলরাউন্ডার বলছেন ফল যা-ই হোক নিজের সেরাটা দিয়ে দায়মুক্ত থাকতে চান।

তরুণদের মাঝে আফিফ বরাবরই টিম ম্যানেজমেন্টের পছন্দের তালিকায় উপরের দিকে। ২০১৮ সালে অভিষেকের পর খেলে ফেলেছেন ৪৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি। ১৭.৬৮ গড়ে ১১৭.২৩ স্ট্রাইক রেটে রান করেছেন ৬১৯। আফিফের প্রতিভার পুরোটা এখনো ঠিকঠাক পায়নি দল।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩০ জুলাই হারারেতে। তার আগে আজ (২৮ জুলাই) অনুশীলনের ফাঁকে কথা বলেন আফিফ।

বিসিবির পাঠানো ঐ ভিডিও বার্তায় এই অলরাউন্ডার বলছেন কোনো কিছু নিয়েই বড় করে ভাবেন না। বরং বর্তমানেই দিতে চান নজর। লক্ষ্য একটাই দিন শেষে নিজেকে যেন বলতে পারেন শতভাগ চেষ্টা করেছেন।

‘আমি কখনওই এত বড় করে ভাবি না, সামনে কী আছে। আমি শুধু বর্তমানটাতে ভালো করার চেষ্টা করি। নিজের শতভাগ দেওয়ার চেষ্টা করি। আমার দায়িত্ব বা সবকিছু, যেন সেরা প্রচেষ্টা দিতে পারি। নিজেকে যেন দিনশেষে বলতে পারি আমি আমার শতভাগ দিয়েছি, এটাই চেষ্টা করি।’

অনুশীলন সেশনে উইকেট সম্পর্কে যতটুকু ধারণা পাওয়া যায় তাতেই মানিয়ে নিতে চায় বাংলাদেশ।

আফিফ বলেন, ‘পরিকল্পনা অবশ্যই জেতার। আমরা চেষ্টা করব সবগুলো ম্যাচ জিততে। কন্ডিশন তো ওভাবে দেখা হয় নাই। প্র্যাক্টিস সেশনে যে উইকেট পাবো সেটার সঙ্গে এডজাস্ট করার একটা ব্যাপার আছে। এরপর বলতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রেকর্ড সংখ্যক ম্যাচ পেয়েও মধুর বিড়ম্বনায় বাংলাদেশ

Read Next

চাতারা-মুজারাবানি ছাড়া জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড

Total
11
Share