মইন-বেয়ারস্টোর ঝড়ের দিনে ম্লান স্টাবস

মইন-বেয়ারস্টোর ঝড়ের দিনে ম্লান স্টাবস
Vinkmag ad

ট্রিস্টান স্টাবসের বিধ্বংসী ব্যাটিংও জেতাতে পারেনি দক্ষিণ আফ্রিকাকে। জনি বেয়ারস্টোর সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংস ও মইন আলির দ্রুততম হাফ সেঞ্চুরিতে ব্রিস্টলে রান প্রসবা ১ম টি-টোয়েন্টি ম্যাচে ৪১ রানের সহজ জয় পেয়েছে ইংল্যান্ড। স্টাবসের মত বিফলে যায় লুঙ্গি এনগিডির ক্যারিয়ার সেরা বোলিংও।

রানের পসরা সাজানো ম্যাচটিতে অবশ্য টসে জিতে প্রথমে বোলিং নেন প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকার হয়ে অধিনায়কত্ব করা ডেভিড মিলার। তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে প্রোটিয়া বোলারদের উপর তেড়েফুঁড়ে ওঠে ইংলিশ ব্যাটসম্যানরা। তাদেরকে সহায়তা করেছেন প্রোটিয়া ফিল্ডাররাও, একাধিক ক্যাচ মিসের মাশুল দিতে হয়েছে তাদের।

৬ উইকেটে ২৩৪ রানের পাহাড় গড়ে ইংলিশরা। ৪ বার জীবন পাওয়া ইনফর্ম ব্যাটসম্যান বেয়ারস্টো শেষ পর্যন্ত ৯০ রানে আটকা পড়েন। ৫৩ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ৮টি ছক্কার মার।

ইংলিশদের হয়ে দ্রুততম হাফ সেঞ্চুরি করেছেন মইন, ১৬ বলে পূর্ণ করেন। শেষ পর্যন্ত ১৮ বলে ২ চার ও ৬ ছয়ে ৫২ রান করেন তিনি। এছাড়া ডেভিড মালানের ব্যাট থেকে আসে ৪৩ রান।

প্রোটিয়াদের পক্ষে বোলিংয়ে কথা বলেছেন এনগিডি। ৪ ওভারে ৩৯ রান দিয়ে প্রথমবারের মত ৫ উইকেট পান তিনি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুর দিকের ব্যাটসম্যানদের মধ্যে রিজা হেনড্রিক্স ছাড়া বাকিরা ব্যর্থতার পরিচয় দেন। ৫৭ রানে হেনড্রিক্সের বিদায়ের পর একাই দায়িত্ব কাধে নেন ৩ ম্যাচ খেলেও প্রথমবারের মত ব্যাটিংয়ে নামা স্টাবস।

ইংলিশদের বোলারদের উপর চড়াও হয়ে খেলে একের পর এক দৃষ্টিনন্দন ছক্কা হাঁকান স্টাবস। মাত্র ১৯ বলে ফিফটি করা স্টাবস শেষ পর্যন্ত ৭২ রানে থামেন। মাত্র ২৮ বলের ইনিংসে ছিল ২টি চার ও ৮টি ছয়ের মার। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৯৩ রানে থামে।

ইংলিশদের পক্ষে রিচার্ড গ্লিসন ৩টি এবং আদিল রশিদ ও রিস টপলি ২টি করে উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছেন মইন আলি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ২৩৪/৬ (২০), রয় ৮, বাটলার ২২, মালান ৪৩, বেয়ারস্টো ৯০, মইন ৫২, লিভিংস্টোন ৫, স্যাম কারেন ১*, জর্ডান ০*; এনগিডি ৪-০-৩৯-৫, ফেলুকওয়ায়ো ৪-০-৬৩-১

দক্ষিণ আফ্রিকাঃ ১৯৩/৮ (২০), ডি কক ২, হেনড্রিক্স ৫৭, রুশো ৪, ক্লাসেন ২০, মিলার ৮, স্টাবস ৭২, ফেলুকওয়ায়ো ২২, রাবাদা ০, মহারাজ ৪*, এনগিডি ১*; টপলি ৪-০-২৯-২, গ্লিসন ৪-০-৫১-৩, আদিল ২-০-১৭-২

ফলাফলঃ ইংল্যান্ড ৪১ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মইন আলি (ইংল্যান্ড)। 

৯৭ ডেস্ক

Read Previous

জীবনটাই তো অভিজ্ঞতা: মিঠুন

Read Next

যেভাবে সমালোচনাকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন মিঠুন

Total
1
Share