ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত
Vinkmag ad

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে সবকটি ম্যাচেই জয় পেয়েছে ভারত। প্রথম দুই ম্যাচে উইন্ডিজরা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারলেও শেষ ম্যাচে পাত্তা পায়নি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তারা হেরেছে ১১৯ রানে।

ত্রিনিদাদের পোর্ট অব স্পেইনের কুইন্স পার্ক ওভালে টসে জিতে আগে ব্যাট করতে নামে ভারত।

ভারতের ইনিংসের ২৪ ওভার শেষ হবার পর বৃষ্টি নামে। ভারতের রান তখন ১ উইকেটে ১১৫। ফিফটি পূর্ণ করে আউট হন অধিনায়ক শিখর ধাওয়ান।

আরেক দফা বৃষ্টি নামে যখন তখন খেলা হয়েছে আরও ১২ ওভার। ৩৬ ওভার শেষে ভারতের রান তখন ৩ উইকেটে ২২৫ রান। দুই বৃষ্টি বিরতির মাঝে ১২ ওভারে ভারত তোলে ১১০ রান। ৯৮ বলে ঠিক ৯৮ রান করে তখন অপরাজিত শুবমান গিল।

বৃষ্টির বাগড়ায় ভারত আর ব্যাট না করতে পারলে প্রথম ওয়ানডে সেঞ্চুরি পাওয়া হয়নি গিলের।

ওয়েস্ট ইন্ডিজের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৭ রান। ১ম ওভারে কোন রান না করতে পারা উইন্ডিজ উইকেট হারায় ২য় ওভারের ১ম বলেই। কাইল মায়ের্সকে শুন্য হাতে ফেরান মোহাম্মদ সিরাজ। ১ বল বাদে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন শামার ব্রুকসও।

৩য় উইকেট জুটিতে শাই হোপ (২২) ও ব্রেন্ডন কিং মিলে ৪৭ , ৪র্থ উইকেটে কিং ও পুরান মিলে ২৭ রান যোগ করেন। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকা উইন্ডিজরা অলআউট হয় ১৩৭ এ, ২৬ ওভারেই।

সর্বোচ্চ ৪৩ করে রান আসে ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরানের ব্যাট থেকে। ভারতের পক্ষে ৪ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল, ২ টি করে শিকার মোহাম্মদ সিরাজ ও শারদুল ঠাকুরের। ১ টি করে উইকেট ঝুলিতে পোরেন আক্সার প্যাটেল ও প্রসিধ কৃষ্ণা।

ম্যাচ ও সিরিজ সেরা হন শুবমান গিল।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ২২৫/৩ (৩৬), ধাওয়ান ৫৮, গিল ৯৮*, শ্রেয়াস ৪৪, সুরিয়াকুমার ৮, স্যামসন ৬*; আকিল ৮-০-৪৩-১, হেইডেন ৮-০-৫৭-২

ওয়েস্ট ইন্ডিজ ১৩৭/১০ (২৬), হোপ ২২, মায়ের্স ০, ব্ররুকস ০, কিং ৪২, পুরান ৪২, কার্টি ৫, হোল্ডার ৯*, আকিল ১, কিমো ০, হেইডেন ১০, সিলস ০; সিরাজ ৩-০-১৪-২, আক্সার ৬-০-৩৮-১, প্রসিধ ৪-০-৩০-১, চাহাল ৪-০-১৭-৪, শারদুল ৫-০-১৭-২

ফলাফলঃ ভারত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১১৯ রানে জয়ী

ম্যাচ ও সিরিজ সেরাঃ শুবমান গিল (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

ফিন অ্যালেনের সেঞ্চুরি, নিউজিল্যান্ডের বড় জয়

Read Next

জীবনটাই তো অভিজ্ঞতা: মিঠুন

Total
1
Share