সালমার দেখানো পথে হাঁটতে ১১০ ভাগ দিবেন জ্যোতি

মোমেন্টাম পাওয়া ঐতিহাসিক জয়ে গর্বিত টাইগ্রেস অধিনায়ক জ্যোতি
Vinkmag ad

বাংলাদেশ নারী দলের সামনে ব্যস্ত সূচি। অক্টোবরে ঘরের মাঠে এশিয়া কাপ খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। নিজেদের মাঠে খেলা তাই শিরোপা ধরে রাখার ব্যাপারে বদ্ধ পরিকর টাইগ্রেস ওয়ানডে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

২০১৮ সালে ইতিহাস গড়ে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ নারী দল জেতে এশিয়া কাপ শিরোপা। যা নারী-পুরুষ মিলিয়েই এশিয়া কাপে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন। পুরুষ দলের সর্বোচ্চ অর্জ যেখানে রানার আপ।

২০১৮ সালের পর চলতি বছর অক্টোবরে সিলেটে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। তার আগে অবশ্য সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব খেলবে বাংলাদেশ নারী দল। সে লক্ষ্যেই মিরপুরে শুরু হয়েছে ক্যাম্প।

আজ (২৭ জুলাই) মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন জ্যোতি। সেখানেই এশিয়া কাপ নিয়ে নিজের স্বপ্নের কথা জানান টাইগ্রেস দলপতি।

ঘরের মাঠে খেলার সুবিধা পাবেন উল্লেখ করে তিনি বলেন, ‘২০১৮ সালের পর যখন আর এশিয়া কাপ হল না আমরা কিন্তু এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে আছি। সালমা আপুর হাতে শিরোপা এসেছে, এবার যেহেতু আমাদের মাঠে খেলা, দল হিসেবেও আমরা শক্তিশালী। কারণ নিজের মাঠে সবাই সেরা।’

‘এশিয়া কাপের আগে আমরা যেহেতু বিশ্বকাপ বাছাই পর্ব খেললো আমাদের জন্য ভালো প্রস্তুতি হবে। ইচ্ছে তো আছে ট্রফিতো নিজের ঘরে আছে নিজের ঘরেই রাখার জন্য। ১১০% দিয়ে চেষ্টা করবো আমাদের ট্রফি আমাদের ঘরেই রাখতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ, রোমাঞ্চিত জ্যোতি

Read Next

অবশেষে এশিয়া কাপের চূড়ান্ত ভেন্যুর কথা জানাল এসিসি

Total
1
Share