কষ্ট করেই জিততে হয় জিম্বাবুয়েতে

featured photo updated v 20
Vinkmag ad

নিজেদের কন্ডিশনে যেকোনো দলই প্রতিপক্ষের পরীক্ষা নেয়। জিম্বাবুয়ের বিপক্ষেও তাদের মাটিতে খেলা কঠিন বলছেন বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ। এর আগের সফরে সব ম্যাচ জিতলেও কষ্ট করতে হয়েছে জানিয়ে তাসকিন বলছেন এবারও কষ্ট করতে হবে।

২০২১ সালের জুলাইয়ে একটি টেস্ট ও সমান তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে যায় বাংলাদেশ। দেশে ফেরে সবকটি ম্যাচে জয় নিয়ে।

এবার আরেক দফা জিম্বাবুয়ে সফর। থাকছে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। দুই ধাপে ইতোমধ্যে দেশ ছেড়েছে টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটাররা। প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩০ জুলাই।

গতরাতে (২৬ জুলাই) জিম্বাবুয়ের উদ্দেশে উড়াল দেয় নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান সহ অধিকাংশ ক্রিকেটার৷ বিমানবন্দরে সাংবাদিকদের সাথে কথা বলেন তাসকিন।

ভালো ফল আশা করেও কষ্টের কথা লুকালেন না এই পেসার, ‘ভালো ফল আশা করছি। তবে ওদের মাঠে ওদের বিপক্ষে কষ্ট করেই জিততে হয়। গতবছর খেলেছিলাম, প্রতিটি ম্যাচই কিন্তু আমাদের কঠিন সময় দিয়েছিল ওরা। এবারও কষ্ট করে জিততে হবে। অবশ্যই লক্ষ্য থাকবে সিরিজ জেতার। তবে সহজ হবে না।’

তিন ফরম্যাটেই তাসকিন এখন দলের অন্যতম ভরসার নাম। হয়ে উঠছেন বোলিং বিভাগের প্রাণ ভ্রোমরা।

নিজের লক্ষ্য নিয়ে জানান, ‘ব্যক্তিগত লক্ষ্য একই থাকবে। আগেরবারের মতো এবারও সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। দলকে জেতানোর পেছনে আমার যেনো অবদান থাকে।’

‘নতুনত্ব নিয়ে কাজ করছি। তবে সবকিছু নির্ভর করবে কেমন ধরনের উইকেট থাকবে, কেমন বোলিং করা যায়- ওটাই আর কি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

লর্ডসে দুই ফাইনাল, ভেট্টোরি-লক্ষণরা পেলেন নয়া দায়িত্ব

Read Next

বাস্তবতা মেনে সামনে এগোনোর মন্ত্র তাসকিনের

Total
1
Share