লিলি, ম্যাকগ্রা, ওয়াহদের নির্বাচক লরি সাওলের চিরবিদায়

লিলি, ম্যাকগ্রা, ওয়াহদের নির্বাচক লরি সাওলের চিরবিদায়
Vinkmag ad

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনিং ব্যাটার এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক প্যানেলের চেয়ারম্যান লরি সাওলের ৯৬ বছর বয়সে মারা গেছেন। সাওলে ৮০ এবং ৯০ এর দশকে অস্ট্রেলিয়ান দলের পিছনে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন আজ মঙ্গলবার (২৬ জুলাই) গ্রেট লরি সাওলের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছে। অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, ‘গ্রেট লরি সাওলের মৃত্যুতে ডব্লিউএ ক্রিকেট গভীরভাবে শোকাহত। তার পরিবার এবং বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।’

২৯ বছর বয়সে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে তার অভিষেক। ৩৫ ম্যাচের ক্যারিয়ারে ২৮.৮৩ গড়ে মোট ১৭০১ রান সংগ্রহ করেন। ক্রিকেট খেলা থেকে অবসর নেওয়ার পর সাওলে তার প্রশাসনিক গুণাবলীর জন্য বেশি পরিচিত ছিলেন।

১৯৮২ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সাওলে অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক ছিলেন। স্টিভ ওয়াহ, মার্ক ওয়াহ, মার্ক টেলর, গ্লেন ম্যাকগ্রা, ইয়ান হিলি, ড্যামিয়েন মার্টিন, জাস্টিন ল্যাঙ্গার, ম্যাথু হেইডেন এবং প্রয়াত শেন ওয়ার্নের মতো বড় নামগুলি তৈরি করেছিলেন। তার মেয়াদে তাদের আত্মপ্রকাশ অস্ট্রেলিয়ার জার্সিতে।

তিনি প্রথম-শ্রেণীর ক্রিকেটে অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ডেনিস লিলি এবং রড মার্শের ক্যারিয়ারেও ব্যাপক ভাবে ভূমিকা রাখেন

অস্ট্রেলিয়ান ক্রিকেটে সেবার জন্য, তিনি ১৯৯২ সালে অর্ডার অফ অস্ট্রেলিয়ায় ভূষিত হন। এছাড়াও তিনি ২০০৯ সালে আইসিসি স্বেচ্ছাসেবক স্বীকৃতি পদক জিতেছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

সরকারের সবুজ সংকেত, এশিয়া কাপ হতে পারে শ্রীলঙ্কায়

Read Next

বড় লক্ষ্য দেওয়ার পথে ছুটছে শ্রীলঙ্কা

Total
1
Share