ওয়ানডে নিয়ে ওয়াসিমের বিপরীতমুখী অবস্থানে সালমান

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ খেলতে অস্বীকৃতি জানিয়েছেন সালমান বাট
Vinkmag ad

ওয়ানডে ক্রিকেট নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের মন্তব্যের বিপরীতমুখী জবাব দিয়েছেন আরেক সাবেক অধিনায়ক সালমান বাট। আকরামের মতে, ওয়ানডে ক্রিকেট এখন মৃতপ্রায়।

ধীরে ধীরে ওয়ানডে ক্রিকেট তার জনপ্রিয়তা হারাচ্ছে বলেও অভিমত দেন আকরাম। বিভিন্ন দেশের সাবেক ও বর্তমান ক্রিকেট তারকাদের সাথে সুর মিলিয়ে আকরাম জানান, এখনকার সময়ে ৫০ ওভারের ক্রিকেট ম্যাচ দেখাটা খুবই বিরক্তিকর।

যদিও আকরামের এ বক্তবের ব্যাপারে ভিন্নমত পোষণ করেছেন সালমান। নিজের ইউটিউবে চ্যানেলে জানান, ক্রিকেটের অন্যতম সেরা স্তম্ভ হিসেবে ওয়ানডে ক্রিকেটের জুড়ি নেই।

‘খেলোয়াড়রা নিজেদের পছন্দমত ক্রিকেটকে বেছে নিচ্ছে। লিগ ও টাকার ঝনঝনানি টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটের মধ্যে পার্থক্য গড়ে দিচ্ছে। তারা ত্যাগ করতে চাচ্ছে না। ওয়ানডের জন্য বড় টুর্নামেন্ট আছে, কিন্তু বড় কোন লিগ নেই,’ বলেন সালমান।

‘এ কারণে খেলোয়াড়েরা যদি ক্রিকেটীয় সূচি নিয়ে দ্বিধাবোধ করে, তবে তারা ওয়ানডে ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছে। তাদের কাছে এখন ধনী টি-টোয়েন্টি ক্রিকেট ও লম্বা ফরম্যাটের টেস্ট রয়েছে।’

‘বড় ও ছোট পরিসরের ক্রিকেটে মানানসই হতে হয়। এক্ষেত্রে দক্ষতা ও সক্ষমতা প্রয়োজন। আশা করি ওয়ানডে ক্রিকেট টিকে থাকবে। আমি অন্যান্যদের মতামতকেও সম্মান করি। ওয়াসিম ভাই আমাদের কিংবদন্তি। তার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। কিন্তু তার নিজেরও ওয়ানডে ক্রিকেটে ৫০০ উইকেট রয়েছে। বিশ্বকাপে তার দুইটি ডেলিভারি লোকজন এখনও মনে রেখেছে, যেটা টি-টোয়েন্টিতে দেখা যায় না। টি-টোয়েন্টিতে পর্যাপ্ত সময় থাকে না। বিশ্বকাপ ফাইনালে তিনি ম্যাচ সেরা হয়েছিলেন।’

বেন স্টোকসের ওয়ানডে থেকে অবসরের পর ওয়ানডে ক্রিকেট নিয়ে পুরো বিশ্বে তোলপাড় চলছে। স্টোকসের মতে, কার্যসূচির সাথে তাল মিলিয়ে ওয়ানডে ক্রিকেট চালিয়ে তার জন্য স্বস্তিদায়ক হচ্ছে না এবং তিনি পূর্ণ আস্থা দিতে পারছেন বলে ওয়ানডে থেকে সরে দাঁড়িয়েছেন। বর্তমান সময়ে ওয়ানডে ক্রিকেট নিয়ে রবিচন্দ্রন অশ্বিন, উসমান খাজা ও সাবেক ক্রিকেটার আকাশ চোপড়াও সমালোচনা করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

আসাম সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল, প্রথম ম্যাচ ২৮ জুলাই

Read Next

৩ বছর বয়সেই নিজের জাত চিনিয়েছিলেন আব্দুল্লাহ শফিক

Total
1
Share