আক্সারের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের স্বপ্নভঙ্গ

আক্সারের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের স্বপ্নভঙ্গ
Vinkmag ad

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তীরে এসে তরী ডুবিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। ২য় ওয়ানডেতে তীরে এসে তরী ডুবিয়েছে বোলাররা। আক্সার প্যাটেলের ব্যাটে চড়ে জয় পেয়েছে ভারত, স্বপ্নভঙ্গ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের।

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে আজও আগে ব্যাট করা দল করে ৩০০ ছাড়ানো রান। এদিন অবশ্য টস জিতে আগে ব্যাট করে নিকোলাস পুরানের দল।

শাই হোপের সেঞ্চুরি, নিকোলাস পুরানের ফিফটি ও কাইল মায়ের্স এবং শামার ব্রুকসের ৪০ ছুঁইছুঁই ইনিংসে ভর করে ৬ উইকেটে ৩১১ রান স্কোরবোর্ডে জমা করে উইন্ডিজরা।

১৩ তম ওয়ানডে সেঞ্চুরি করার দিনে ১৩৫ বল খেলে ৮ চার ও ৩ ছয়ে ১১৫ রান করেন হোপ। ৭৭ বলে ১ চার ও ৬ ছয়ে ৭৪ রান করেন অধিনায়ক পুরান।

ভারতের পক্ষে ৩ উইকেট নেন শারদুল ঠাকুর। ১ টি করে শিকার দীপক হুদা, আক্সার প্যাটেল ও যুজবেন্দ্র চাহালের।

জবাব দিতে নেমে ধীরে শুরু করে ভারত। ৩১ বলে ১৩ রান করে আউট হন অধিনায়ক শিখর ধাওয়ান। অপর ওপেনার শুবমান গিল অবশ্য ৪৯ বলে ৪৩ রান করেন।

তিনে নামা শ্রেয়াস আইয়ার ৬৩ ও ও পাঁচে নামা সাঞ্জু স্যামসন ৫৪ রান করেন। তবে দ্রুত কিছু উইকেট হারিয়ে ৫ উইকেটে ২০৫ রানের দলে পরিণত হয় ভারত। তখনও তাদের দরকার ৬৮ বলে ১০৭ রান।

সেই সমীকরণ মাথায় রেখেই উইকেটে আসেন আক্সার প্যাটেল। দলের রান যখন ২৫৬ তখন ফিরে যান দীপক হুদা (৩৩), শারদুল ঠাকুর (৩) যখন ফেরেন তখন দলের রান ২৮০।

বাকি কাজটা আবেশ খান (১০) ও মোহাম্মদ সিরাজ (১*) দের নিয়ে সারেন আক্সার। ৩৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি।

শেষ ওভারে দরকার ছিল ৮ রান। প্রথম ৩ বল থেকে আসে কেবল ২ রান। শেষ ৩ বলে দরকার ৬ রান। ৪র্থ বলেই কাইল মায়ের্সের ফুলটস ডেলিভারিকে ছয়ে পরিণত করে ভারত শিবিরকে আনন্দে মাতান আক্সার।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ৩১১/৬ (৫০), হোপ ১১৫, মায়ের্স ৩৯, ব্রুকস ৩৫, কিং ০, পুরান ৭৪, পাওয়েল ১৩, শেফার্ড ১৪*, আকিল ৬*; শারদুল ৭-০-৫৪-৩, দীপক ৯-০-৪২-১, আক্সার ৯-১-৪০-১, চাহাল ৯-০-৬৯-১

ভারত ৩১২/৮ (৪৯.৪), ধাওয়ান ১৩, গিল ৪৩, শ্রেয়াস ৬৩, সুরিয়াকুমার ৯, স্যামসন ৫৪, দীপক ৩৩, আক্সার ৬৪*, শারদুল ৩, আবেশ ১০, সিরাজ ১*; জোসেফ ১০-১-৪৬-২, সিলস ১০-০-৪০-১, শেফার্ড ১০-০-৬৯-১, মায়ের্স ৭.৪-০-৪৮-২, আকিল ৯-০-৭২-১

ফলাফলঃ ভারত ২ উইকেট ও ২ বল হাতে রেখে জয়ী

ম্যাচসেরাঃ আক্সার প্যাটেল (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

উইন্ডিজ সফরে নেতৃত্বে ফিরলেন কেন উইলিয়ামসন

Read Next

বৃষ্টিতে হল না ডি ককের সেঞ্চুরি, সিরিজে সমতা

Total
16
Share