আফগানিস্তানের নয়া হেড কোচ জোনাথন ট্রট

আফগানিস্তানের নয়া হেড কোচ জোনাথন ট্রট
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণকারী প্রাক্তন ইংলিশ ব্যাটার জোনাথন ট্রটকে আফগানিস্তান জাতীয় পুরুষ ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আফগানদের সাথে ট্রট প্রথম অ্যাসাইনমেন্টে নামবেন আইরিশদের বিপক্ষে, আগামী আগস্টে।

সম্প্রতি এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জোনাথন ট্রটকে জাতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। আগামী আগস্টে আফগানিস্তানের আয়ারল্যান্ড সফরে তিনি প্রধান কোচের ভূমিকায় কাজ শুরু করবেন।

জোনাথন ট্রট ২০০৯-২০১৫ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্ট ম্যাচ খেলেছেন, ৪৪.০৮ গড়ে মোট ৩৮৩৫ রান করেছেন, ৯ সেঞ্চুরি এবং ১৯ হাফ সেঞ্চুরি সহ। তিনি ৬৮টি ওয়ানডে আন্তর্জাতিকে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। এই সময়ের মধ্যে তিনি ৪টি শতক এবং ২২ হাফ সেঞ্চুরি সহ মোট ২৮৩৮ রান করেছেন।

ট্রট ২০২০ সালের দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের সিনিয়র ব্যাটিং ইউনিটের সাথে কাজ করেছেন, ভারত সফরে তিনি দায়িত্বে ছিলেন। ইংল্যান্ড লায়ন্স এবং অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ এবং পরামর্শদাতার পাশাপাশি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় স্কটল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ট্রট বিশ্বাস করেন যে আফগানিস্তান প্রতিভার কেন্দ্র হিসাবে প্রমাণিত হয়েছে, এবং তাদের নিজস্ব শৈলীতে এবং অপ্রতিদ্বন্দ্বী আবেগের সাথে গেমটি খেলতে সক্ষম খেলোয়াড় তৈরি করেছে।

‘একটি দল হিসাবে তাদের বিকাশের জন্য একটি বিশাল বছর সামনে যা আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে উত্তেজনাপূর্ণ দলগুলির মধ্যে একটিকে নেওয়ার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং উত্তেজিত। আমি এমন একদল খেলোয়াড়ের সাথে কাজ করার জন্য অপেক্ষা করতে পারি না যারা স্পষ্টতই এমন একটি স্টাইলে ফলাফল তৈরি করতে সক্ষম যা আফগানিস্তানের জনগণকে গর্বিত করবে।’

আফগানিস্তান ক্রিকেট দল আগস্টের শুরুতে আয়ারল্যান্ডে যাবে যেখানে দলটি ৯ আগস্ট থেকে শুরু হওয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টিতে অংশ নেবে।

৯৭ ডেস্ক

Read Previous

অল্পের জন্য ভারতকে হারাতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

Read Next

বোলারদের দিনে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

Total
1
Share