অল্পের জন্য ভারতকে হারাতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

featured photo updated v 16
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে পাত্তাই পায়নি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, বিশেষ করে ব্যাট হাতে। তবে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জয় না পেলেও লড়াই করেছে উইন্ডিজ ব্যাটাররা।

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে টস জিতে আগে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ।

টপ অর্ডারের প্রথম ৩ জনই করেন ফিফটি। ওপেনার শুবমান গিল ৫৩ বলে ৬ চার ও ২ ছয়ে ৬৪ রান করেন। সেঞ্চুরির খুব কাছে যেয়ে আউট হন অপর ওপেনার, অধিনায়ক শিখর ধাওয়ান। ৯৯ বলে ১০ চার ও ৩ ছয়ে ৯৭ রান করেন তিনি।

তিনে নামা শ্রেয়াস আইয়ার খেলেন ৫৭ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৪ রানের ইনিংস। এরপরও মিডল ও লোয়ার অর্ডারে নামা ব্যাটাররা ইনিংস বড় করতে না পারায় ৩০৮ রানে সন্তুষ্ট থাকতে হয় ভারতকে।

৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রানে থামে শিখর ধাওয়ানের দল। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ টি করে উইকেট নেন আলঝারি জোসেফ ও গুদাকেশ মতি। ১ টি করে শিকার রোমারিও শেফার্ড ও আকিল হোসেনের।

জবাব দিতে নেমে শুরুতেই শাই হোপের (৭) উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে কাইল মায়ের্স ও শামার ব্রুকস ২য় উইকেটে যোগ করেন ১১৭ রান। তবে এই দুজন পরপর বিদায় নিলে বিপাকে পড়ে স্বাগতিকরা।

শামার ব্রুকস ৪৬ ও কাইল মায়ের্স ৭৫ (৬৮ বলে) রান করে ফেরেন। ব্রেন্ডন কিং (৬৬ বলে ৫৪), নিকোলাস পুরান (২৬ বলে ২৫) চেষ্টা করেন বটে, তবে তাতে শেষের দিকে ব্যাটারদের দ্রুত রান তোলার অবস্থা তৈরি হয়।

আকিল হোসেন (৩২ বলে ৩২*), রোমারিও শেফার্ড (২৫ বলে ৩৯*) প্রাণপন চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি। শেষ ওভারে দরকার ছিল ১৫ রান, এই দুজন তুলতে পারেন ১১ রান। ৩ রানে হারতে হয় নিকোলাস পুরানের দলকে।

ভারতের পক্ষে ২ টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও যুজবেন্দ্র চাহাল।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ৩০৮/৭ (৫০), ধাওয়ান ৯৭, গিল ৬৪, শ্রেয়াস ৫৪, সুরিয়াকুমার ১৩, স্যামসন ১২, দীপক ২৭, আক্সার ২১, শারদুল ৭*, সিরাজ ১*; জোসেফ ১০-০-৬১-২, শেফার্ড ৭-০-৪৩-১, মতি ১০-০-৫৪-২, আকিল ১০-০-৫১-১

ওয়েস্ট ইন্ডিজ ৩০৫/৬ (৫০), হোপ ৭, মায়ের্স ৭৫, ব্রুকস ৪৬, কিং ৫৪, পুরান ২৫, পাওয়েল ৬, আকিল ৩২*, শেফার্ড ৩৯*; সিরাজ ১০-০-৫৭-২, শারদুল ৮-০-৫৪-২, চাহাল ১০-০-৫৮-২

ফলাফলঃ ভারত ৩ রানে জয়ী

ম্যাচসেরাঃ শিখর ধাওয়ান (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের পূর্ণ সমর্থন সোহানের নতুন দলের প্রতি

Read Next

আফগানিস্তানের নয়া হেড কোচ জোনাথন ট্রট

Total
7
Share