শ্রীলঙ্কা জানিয়ে দিল এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়

শ্রীলঙ্কা জানিয়ে দিল এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়
Vinkmag ad

শ্রীলঙ্কা ক্রিকেট ২০ জুলাই এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) জানিয়েছে যে চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে তারা এশিয়া কাপ আয়োজন করতে পারবে না। বিকল্প ভেন্যুও এখন পর্যন্ত হয়নি চূড়ান্ত। শ্রীলঙ্কায় এশিয়া কাপ না হলেও আয়োজক হিসাবে থাকছে শ্রীলঙ্কা ক্রিকেটই।

আসন্ন ২০২২ এশিয়া কাপ আয়োজনের জন্য নির্ধারিত দেশ শ্রীলঙ্কার অর্থনীতি একদম ভেঙে পড়েছে। শ্রীলঙ্কায় এমন ভয়ঙ্কর অবস্থা চিন্তায় ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকেও। এরমাঝেই লঙ্কান ক্রিকেট বোর্ড এসিসিকে জানিয়েছে, তাদের দেশে আয়োজন করতে পারবে না এশিয়ার এই মেগা ইভেন্ট।

ফলে ২৮ আগস্ট থেকে শুরু হতে চলা এশিয়া কাপ তাহলে কোথায় হবে সেটা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। শ্রীলঙ্কায় আয়োজিত হবে না এর মানে এই নয় যে সংযুক্ত আরব-আমিরাতই কেবল বিকল্প ভেন্যু, এটি অন্য কোনো দেশ হতে পারে। এমনকি ভারতও হতে পারে।

এসিসির পক্ষ থেকে জানানো হয়েছে,

‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। তাদের বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা আয়োজন করতে পারবে না।’

এর জন্যে শ্রীলঙ্কা ক্রিকেট প্রথমে এমিরেটস ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবে চূড়ান্ত অনুমোদন পেতে। সেখানে না হলে অন্য কোনও দেশে হবে প্রতিযোগিতা। সম্ভাবনা রয়েছে ভারতেরও।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) দ্রুতই জানাবে আসন্ন এশিয়া কাপের ভেন্যু ইস্যুতে তাদের সিদ্ধান্ত। আগামী ২২ জুলাই এসিসি এশিয়া কাপের সূচি প্রকাশ করার কথা রয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যস্ত সূচিতে শুধু ক্রিকেটার নয়, টিম ম্যানেজমেন্ট নিয়েও ভাবছে বিসিবি

Read Next

বাংলা টাইগার্সে ফিরছেন আফতাব, খেলতে পারেন সাকিবও

Total
1
Share