এই মাসেই চূড়ান্ত হচ্ছে শেখ হাসিনা স্টেডিয়ামের পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ

ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত হচ্ছে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম
Vinkmag ad

পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ শুরুর পথে অনেকটা এগিয়ে গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ডিজাইনের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ চূড়ান্ত হবে এই চলতি মাসের মধ্যেই।

‘দ্য বোট’ খ্যাত এই স্টেডিয়ামের কাজ এগিয়ে নিতে গত ১৭ জুলাই বিশেষ বোর্ড সভাও ডেকেছিল বিসিবি। সেখানেই দুইটি প্রতিষ্ঠান প্রেজেন্টেশন দিয়েছে। প্রেজেন্টেশন মনে ধরার পরই তাদের আর্থিক প্রস্তাবনা দিতে বলা হয়। যার শেষ তারিখ আগামী ২৮ জুলাই।

আর্থিক প্রস্তাবনা সহ অন্যান্য বিষয় মূল্যায়ণ করে প্রকল্প মূল্যায়ণ কমিটির দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নিবে বিসিবি। কীভাবে কাজ শুরু হবে কিংবা কবে নাগাদ সবই বোর্ড নিজেদের অভ্যন্তরীণ আলোচনায় চূড়ান্ত করবে।

এ প্রসঙ্গে আজ (২১ জুলাই) মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন,

‘আপনারা জানেন যে একটা প্রকল্প মূল্যায়ণ কমিটি গঠন করা হয়েছে। পরের ধাপ যেটা…তারা আর্থিক প্রস্তাবনা খুলে পুরো মূল্যায়ণ প্রতিবেদন যখন দিবে তখন বোর্ড সিদ্ধান্ত নিবে এবং আমরা আশা করছি খুব শীঘ্রই। তারা ইতোমধ্যে একটা তারিখ দিয়েছে ২৮ জুলাই, এরপর তারা যখন প্রতিবেদনটা দিবে বোর্ড বসে সিদ্ধান্ত নিবে।’

‘বোর্ড অভ্যন্তরীণ আলাপ আলোচনার মাধ্যমে এটা করবে। কারণ বোর্ড পুরোপুরি সচেতন যে একটা প্রক্রিয়া হচ্ছে। একটা বোর্ড সভাও করা হয়েছে এই প্রকল্পের উপর। সেখানে আলাপ হয়েছে, আপডেট দেওয়া হয়েছে। এখন একটা ধাপ শুধু বাকি আন্তর্জাতিক কনসালটেন্ট নিয়োগের। এ প্রক্রিয়া শেষ হবে ২৮ জুলাই।’

৯৭ ডেস্ক

Read Previous

দ্বিতীয় টেস্টের আগে নিসাঙ্কা ফিরলেও ছিটকে গেলেন থিকশানা

Read Next

ক্লিভারের ম্যাচ সেরার দিন ব্রেসওয়েলের বাজিমাত

Total
18
Share