পাকিস্তানের স্থায়ী ব্যাটিং কোচ হচ্ছেন মোহাম্মদ ইউসুফ

মোহাম্মদ ইউসুফ আব্দুল রাজ্জাক

পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ শীঘ্রয়ই জাতীয় দলের স্থায়ী ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন। ম্যাথু হেইডেন দায়িত্বে থাকতে না চাওয়ায় কপাল খুলেছে মোহাম্মদ ইউসুফের।

লাহোরের ন্যাশনাল হাই-পারফরম্যান্স সেন্টারের (এনএইচপিসি) ব্যাটিং কোচের পদ থেকে ইউসুফের সরে দাঁড়ানোর পর এই সিদ্ধান্ত আসে।

পাকিস্তানের জাতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় বসতে চলা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্যাটিং পরামর্শক হিসাবে প্রাক্তন অস্ট্রেলিয়ান ম্যাথু হেইডেনকে নিয়েছিল, তবে তিনি সবুজ শার্টের সাথে কাজ চালিয়ে যাবেন না।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে প্রধান কোচ সাকলাইন মুশতাকের অনুরোধে মোহাম্মদ ইউসুফকে পাকিস্তান দলের অস্থায়ী ব্যাটিং কোচ করা হয়। ইউসুফ বর্তমানে শ্রীলঙ্কায় পাকিস্তান টেস্ট দলের সাথে আছেন, যেখানে তারা গলে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে জয় নিশ্চিত করে।

মোহাম্মদ ইউসুফকে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার হিসেবে গণ্য করা হয়। তিনি ২০০৬ সালে টেস্টে ১৭৮৮ রান করেছিলেন, যা প্রায় ১০০ গড়ে এক ক্যালেন্ডার বছরে সর্বাধিক রানের বিশ্ব রেকর্ড।

৯৭ ডেস্ক

Read Previous

আফিফ-নাসুমকে নিয়ে দেশে ফিরলেন মাহমুদউল্লাহ

Read Next

দ্বিতীয় টেস্টের আগে নিসাঙ্কা ফিরলেও ছিটকে গেলেন থিকশানা

Total
0
Share