বাঁহাতি পেসারদের সামনে ভারতীয়দের মন্দ দশা, ওয়াসিম জাফর দিলেন পরামর্শ

লোকেশ রাহুল রোহিত শর্মা ভারত
Vinkmag ad

সম্প্রতি শেষ হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বাঁ-হাতি পেসার রিস টপলির সামনে ভারতীয় ব্যাটসম্যানদের নাকানিচোবানি খেতে দেখা গেছে। বাঁহাতি সিমারদের বিপক্ষে খেলতে ব্যাটারদের বেশ কিছু জায়গায় উন্নতি করতে হবে, প্রাক্তন ভারতীয় ওয়াসিম জাফর দিয়েছেন পরামর্শ।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মোহাম্মদ আমির, ২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে ট্রেন্ট বোল্ট, ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে শাহীন শাহ আফ্রিদি এবং সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে রিস টপলি- ভারতের টপ অর্ডারকে রীতিমতো লণ্ডভণ্ড করে দিয়েছে।

রোহিত শর্মা, শিখর ধাওয়ান এবং ভিরাট কোহলির সমন্বয়ে গঠিত টপ অর্ডারকে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ভুগতে দেখা গেছে। ম্যাচের পর ম্যাচ একই বোলারের কাছে হয়েছে বিপর্যস্ত।

ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর মনে করেন, যেসব জায়গায় দুর্বলতা আছে তা নিয়ে অবিলম্বে ‘হোমওয়ার্ক’ করতে হবে।

‘ভারতের ব্যাটিং দৃষ্টিকোণ থেকে কথা বললে, বাঁহাতি সিমারদের খেলার ক্ষেত্রে তাদের উন্নতি করতে হবে। ট্রেন্ট বোল্ট, শাহীন শাহ আফ্রিদি এবং রিস টপলি সম্ভবত এই সিরিজে একটি উদ্বেগের বিষয় ছিল। এটি একটি বক্স যা তাদের টিক দিতে হবে, যেখানে তারা নেটে বোলিং করার জন্য কিছু ভারতীয় বোলার পাচ্ছে। এটি একটি উদ্বেগের বিষয় ছিল, যখন বলটি পুরানো হয়ে যায় তখনও সেই বোলাররা ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলেছে। এটি এমন একটি ক্ষেত্র যা আমি মনে করি ভারতীয় ব্যাটসম্যানদের সামনে উন্নতি করতে হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

জুনিয়রদের সঙ্গে কোহলিও যাবেন জিম্বাবুয়ে সফরে

Read Next

আফিফ-নাসুমকে নিয়ে দেশে ফিরলেন মাহমুদউল্লাহ

Total
1
Share