স্টোকসের শেষটা রঙিন হতে দিলেন না ডুসেন-নরকিয়ারা

স্টোকসের শেষটা রঙিন হতে দিলেন না ডুসেন-নরকিয়ারা
Vinkmag ad

চেস্টার লি স্ট্রিটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ম ওয়ানডে বাড়তি মাত্রা পেয়েছিল বেন স্টোকসের কারণে। এই ম্যাচই যে ছিল ৫০ ওভারি ক্রিকেটে ইংলিশ অলরাউন্ডারের শেষ ম্যাচ। ব্যাটে-বলে যে ম্যাচে বলার মত কিছু করতে পারেননি স্টোকস, ইংল্যান্ডও হেরেছে ৬২ রানের বড় ব্যবধানে।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা দলপতি কেশব মহারাজ। ইয়ানেমান মালান ও কুইন্টন ডি ককের উদ্বোধনী জুটিতে আসে ৩৫ রান।

১৯ রান করে ডি কক ফিরলেও ফিফটি করেন মালান। ৭৭ বলে ৫ চারে ৫৭ রান আসে তার ব্যাট থেকে।
২য় উইকেট জুটিতে র‍্যাসি ভ্যান ডার ডুসেনের সঙ্গে গড়েন ১০৯ রানের জুটি।

৩য় উইকেট জুটিতে ১৫১ রান যোগ করেন ডুসেন ও মার্করাম। দুজনেই ছিলেন মারমুখী। ৬১ বলে ৯ চারে ৭৭ রান করে আউট হন মার্করাম। ক্যারিয়ারের ৩য় সেঞ্চুরি করা ডুসেন থামেন ১৩৪ এ। ১১৭ বল স্থায়ী ইনিংসে বাউন্ডারি থেকে আসে কেবল ৪০ রান (১০ টি চার)।

৫ উইকেটে ৩৩৩ রান করে থামে দক্ষিণ আফ্রিকা। ১৪ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। ইংলিশদের পক্ষে ২ উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। ১ টি করে শিকার স্যাম কারেন, মইন আলি ও ব্রাইডন কার্স।

জবাব দিতে নেমে শুরুটা মন্দ হয়নি ইংল্যান্ডের। ১৯ ওভারে জেসন রয় ও জনি বেয়ারস্টো তোলেন ১০২ রান। দুজনে অবশ্য দ্রুত রান তুলতে ব্যর্থ হন। দুজন ফেরেন ৫ ওভারের ব্যবধানে।

৬২ বলে ৩ চার ও ১ ছয়ে ৪৩ রান করেন জেসন রয়, ৭১ বলে ৭ চারে ৬৩ রান করেন বেয়ারস্টো। এই দুই ওপেনারের পর বলার মত রান পেয়েছেন কেবল তিনে নামা জো রুট।

বল হাতে ৫ ওভারে ৪৪ রান হজম করে কোন উইকেট না পাওয়া বেন স্টোকস ১১ বলে ৫ রান করে এইডেন মার্করামের বলে এলবিডব্লিউ হন।

জো রুট একপ্রান্ত আগলে রান এগিয়ে নিলেও অপর প্রান্ত থেকে পড়তে থাকে উইকেট। রুটও থামেন ৭৭ বলে ৫ চার ও ২ ছয়ে ৮৬ তে। ৪৬.৫ ওভারে ২৭১ এই গুটিয়ে যায় ইংল্যান্ড।

প্রোটিয়াদের পক্ষে ৪ উইকেট নেন আনরিখ নরকিয়া্‌ ২ টি করে পান তাব্রাইজ শামসি ও এইডেন মার্করাম। ১ টি করে উইকেট ঝুলিতে পোরেন কেশব মহারাজ ও লুঙ্গি এনগিডি।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকা ৩৩৩/৫ (৫০), মালান ৫৭, ডি কক ১৯, ডুসেন ১৩৪, মার্করাম ৭৭, মিলার ২৪*, ক্লাসেন ১২, ফেলুকওয়ায়ো ০*; কারেন ১০-১-৬৭-১, মইন ৮-০-৪৭-১, কার্স ৯-০-৪৬-১, লিভিংস্টোন ৪-০-৩০-২

ইংল্যান্ড ২৭১/১০ (৪৬.৫), রয় ৪৩, বেয়ারস্টো ৬৩, রুট ৮৬, স্টোকস ৫, বাটলার ১২, লিভিংস্টোন ১০, মইন ৩, কারেন ১৮, কার্স ১৪, রশিদ ০, পটস ৩*; মহারাজ ১০-১-৪২-১, এনগিডি ৯-০-৪৯-১, নরকিয়া ৮.৫-০-৫৩-৪, শামসি ৯-০-৫৩-২, মার্করাম ৪-০-২৫-২

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৬২ রানে জয়ী

ম্যাচসেরাঃ র‍্যাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকার লিগে দল কিনছে আইপিএলের ৬ ফ্র‍্যাঞ্জাইজি মালিক

Read Next

বিসিবির এজিএম শেষে যা বললেন বিসিবি সভাপতি

Total
1
Share