‘গতবার দিয়েছে এক লাখ, এবার ৫০ হাজার’

জ্যামের কারণে পিছিয়ে গেলো ক্রিকেটারদের সাথে পাপনের বৈঠক!
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এবারের এজিএমে (বার্ষিক সাধারণ সভা) আসা কাউন্সিলরদের উপহার হিসেবে দেওয়া হয়েছে ৫০ হাজার টাকা ও একটি করে মোবাইল ফোন। গত এজিএমের তুলনায় যা বেশ কম। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন বোর্ডের চলমান ব্যয় কমানো কার্যক্রমের অংশ এটি।

বিশ্বে চলমান অর্থনৈতিক অস্থিরতার প্রভাব বিসিবিতে পড়েছে বেশ কিছুদিন ধরে। জাতীয় দলের বিদেশ সফরের স্কোয়াড ও টিম ম্যানেজমেন্ট ছোট হওয়া সহ বেশ কিছু কাজেই ব্যয় সংকোচন করতে দেখা যায়। যার ফল হিসেবে এবার কাউন্সিলরদের উপহারে প্রভাব পড়েছে।

এজিএমে কাউন্সিলরদের উপহার দেওয়া একটা রেওয়াজ। গত বছর ২৬ আগস্ট হওয়া এজিএমে প্রতিটি কাউন্সিলরকে দেওয়া হয় একটি করে ল্যাপটপ ও ১ লাখ টাকা।

আজ (১৯ জুলাই) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয় বিসিবির নতুন পরিচালনা পরিষদের অধীনে প্রথম এজিএম।

বিসিবি যেহেতু ব্যয় কমানোর পথে হাঁটছে সেহেতু এজিএম পাঁচ তারকা হোটেলে আয়োজন না করে বিসিবিতেই আয়োজন করা যেত কীনা? এমন প্রশ্নের সম্মুখীন হন পাপন।

 

জবাবে বলেন, ‘গতবার ১ লাখ দেওয়া হয়েছিল, এবার দিছে ৫০ হাজার (কাউন্সিলরদের উপহার)। ৫০% কমে গেছে। বলেন কী, এটা তো অনেক কম। গতবার দেওয়া হয়েছিল ল্যাপটপ, এবার মোবাইল। কত সাশ্রয় হয়েছে আপনাদের কোনো ধারণা নেই। কথা হচ্ছে আমরা কাজ করেছি। তবে আগের বারের চেয়ে কম খরচ হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টি-টোয়েন্টিতে আইরিশদের সহজেই হারাল নিউজিল্যান্ড

Read Next

বিতর্ক এড়াতে ভোটাধিকার সমান করছে বিসিবি

Total
2
Share