জিম্বাবুয়ে নয়, দুবাইয়ের বার্তা পেয়েছেন সাইফউদ্দিন

জিম্বাবুয়ে নয়, দুবাইয়ের বার্তা পেয়েছেন সাইফউদ্দিন
Vinkmag ad

বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য হয়ে উঠেছিলেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে ইনজুরি ও ফিটনেস জনিত কারণে দলের বাইরেও থাকতে হয়েছে লম্বা সময়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের স্কোয়াডে বিবেচিত হলেও শেষমেশ যাওয়া হয়নি ফিটনেস ইস্যুতে। ক্রিকেটে ফেরার জন্য পুনর্বাসন প্রক্রিয়া ভালোভাবেই সারছেন সাইফউদ্দিন। সামনের সপ্তাহে যাবেন ভারতে।

মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন বলেন, ‘নিজের কাজগুলো করছি, রিহ্যাব করছি। সব মিলিয়ে ফেরার প্রসেস ঠিক রাখার কাজ করছি। সব কিছু ঠিক থাকলে সামনের সপ্তাহে ভারতে যেতে পারি। শেষ ২২ তারিখ বোলিং করেছি ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগে। গত একমাস বোলিং করিনি। রিহ্যাব করছি। নিজের কাছে ভালো অনুভব হচ্ছে।’

সামনেই বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। তবে জিম্বাবুয়ে সফরের জন্য বার্তা পাননি সাইফউদ্দিন। নির্বাচকরা বরং তাকে সেপ্টেম্বরে দুবাইয়ে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের জন্য পরিকল্পনা সাজাতে বলেছেন।

সাইফউদ্দিন বলেন, ‘সামনের জিম্বাবুয়ে সিরিজে আমাকে হয়তো বিবেচনার রাখা হবে না। গত পরশু নির্বাচকদের সঙ্গে কথা হয়েছে। আমাকে এশিয়া কাপ নিয়ে পরিকল্পনা করতে বলেছে। ইন শা আল্লাহ ভালোভাবে ফিট হয়ে সময় যেমনই লাগুক একেবারে ফেরার কাজ করছি।’

২৫ বছর বয়সী মোহাম্মদ সাইফউদ্দিন এখন অব্দি বাংলাদেশের হয়ে ২৯ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন। ওয়ানডেতে ৪১ ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৩১ উইকেট। দুই ফরম্যাটেই একবার করে নিয়েছেন ৪ উইকেট।

ব্যাট হাতে ওয়ানডেতে ২ ফিফটি করা সাইফউদ্দিনের রান ৩৬.২০ গড়ে ৩৬২। টি-টোয়েন্টিতে ১১৫.২৯ স্ট্রাইক রেটে রান করেছেন ১৯৬।

গেলবছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেন মোহাম্মদ সাইফউদ্দিন। সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন গেলবছরের জুলাইয়ে, জিম্বাবুয়ের বিপক্ষে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বেন স্টোকস

Read Next

বিসিবির ৯ম এজিএম, এজেন্ডায় যা থাকছে

Total
1
Share