আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন দীনেশ রামদিন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন দীনেশ রামদিন
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার দীনেশ রামদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও রামদিন খেলে যাবেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।

উইন্ডিজদের ৩ ফরম্যাটেই প্রতিনিধিত্ব করেছেন রামদিন, নেতৃত্ব দিয়েছেন ৩ ফরম্যাটেই।

ইন্সটাগ্রামে অবসরের ঘোষণা দিয়ে দীনেশ রামদিন লেখেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমি অবসরের ঘোষণা দিচ্ছি। গেল ১৪ বছর আমার কাছে ছিল স্বপ্ন পূরণের মত। আমি ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলে আমার শৈশবের স্বপ্ন পুরণ করেছি। আমার ক্যারিয়ার আমাকে বিশ্বের বিভিন্ন প্রান্ত দেখার সুযোগ করে দিয়েছে। বিভিন্ন কালচারের বন্ধু বানাতে সাহায্য করেছে।’

‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও পেশাদার ক্রিকেট থেকে বিদায় নিচ্ছি না। আমি এখনও বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাব।’

‘আমার ক্যারিয়ারে ভূমিকা রাখা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ করে আমার পরিবার, স্ত্রী, আমাদের সন্তানদের।’

 

View this post on Instagram

 

A post shared by 124NotOut Sports Agency (@124notout)

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৪ টি টেস্ট খেলেছেন দীনেশ রামদিন। যেখানে ২৫.৮৭ গড়ে রান করেছেন ২৮৯৮। ১৫ ফিফটির সাথে করেছেন ৪ সেঞ্চুরি। সাদা পোশাকে ২০৫ ক্যাচ ধরেছেন, স্টাম্পিং করেছেন ১২ টি।

ওয়ানডে ফরম্যাটে রামদিন উইন্ডিজদের প্রতিনিধিত্ব করেছেন ১৩৯ ম্যাচে। সেখানে ৮ ফিফটি ও ২ সেঞ্চুরিতে তার রান ২২০০, গর ২৫। ওয়ানডেতে ১৮১ ক্যাচ ধরা রামদিন স্টাম্পিং করেছেন ৭ টি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও দীনেশ রামদিন খেলেছেন ৭১ ম্যাচে। ব্যাট হাতে ১ ফিফটির সাহায্যে করেছেন ৬৩৬ রান। ৪৩ ক্যাচের সাথে করেছেন ২০ স্টাম্পিং।

৯৭ ডেস্ক

Read Previous

এফটিপি সাইকেলে বাংলাদেশের ১৪৪ ম্যাচ

Read Next

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বেন স্টোকস

Total
1
Share